ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

পরিবহনের নামে চাল আত্মসাৎ, গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মে ১৯, ২০২৩
পরিবহনের নামে চাল আত্মসাৎ, গ্রেপ্তার ২

দিনাজপুর: দিনাজপুর থেকে ট্রাকে করে পাঠানো ২২ টন চাল আত্মসাৎ করায় রাজিবুল ইসলাম (৪৫) ও জি এম তারেক সালমান (২৮) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আত্মসাৎকৃত চাল ও এই কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

শুক্রবার (১৯ মে) দুপুরে দিনাজপুর কোতয়ালী থানায় অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার (১৮ মে) খুলনার রেল কলোনির সরকারি একটি পরিত্যাক্ত ঘর থেকে আত্মসাৎকৃত চালগুলো উদ্ধার করা হয়। তার আগে মঙ্গলবার (১৬ মে) বাগেরহাট থেকে আত্মসাতের কাজে ব্যবহৃত ট্রাক ও দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। পরে তাদেরকে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তার রাজিবুল ইসলাম খুলনার ডুমুরিয়া উপজেলার আরশনগর এলাকার আফসার আলী শেখের ছেলে ও জিএম তারেক একই উপজেলার কর্ণিয়া এলাকার জিএম আব্দুস সাত্তারের ছেলে এবং ওই ট্রাকের ম্যানেজার বলে জানা গেছে।

প্রেসব্রিফিংয়ে ওসি তানভিরুল ইসলাম বলেন, দিনাজপুরের পুলহাট এলাকার মের্সাস ডি.এইচ অটোরাইস মিল থেকে একটি করে ফরিদপুরের রাধাকৃষ্ণ ভান্ডারে ২২ টন চাল পাঠান ব্যবসায়ী দেলোয়ার হোসেন কাজী। যার বাজার মূল্য প্রায় ৯ লাখ টাকা। পথে ট্রাকটি কুষ্টিয়ার বাইপাস এলাকায় পৌঁছালে বিশ্রাম নেন ওই ট্রাকের চালক ও হেলপার। এসময় ট্রাকের ম্যানেজার জিএম তারেক অন্য চালক ও হেলপার দিয়ে ট্রাকটি গন্তব্যে না পৌঁছে দিয়ে অন্যত্র সরিয়ে ফেলে। এদিকে চাল না পৌঁছানোয় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর কোতায়ালি থানায় এজাহার দাখিল করলে উদ্ধার অভিযানে নামে পুলিশ। পরে তথ্য প্রযুক্তির সহয়াতায় বাগেরহাট থেকে খালি ট্রাক এবং আসামি তারেক ও রাজিবুলকে গ্রেপ্তার করে মামলার দায়িত্বে থাকা উপ-পরিদর্শক রেজওয়ানুল করিম ও তার দল।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে গ্রেপ্তারকৃতরা চাল আত্মসাতের কথা অস্বীকার করলেও পরবর্তী জিজ্ঞাসাবাদে তার বিষয়টি স্বীকার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে খুলনার রেল কলোনি এলাকার সরকারি পরিত্যক্ত একটি ঘর থেকে ২২ টন চালের মধ্যে ১৯ দশমিক ৬ টন চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত আরও অজ্ঞাত আসামিদের ধরতে অভিযান চলমান রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪০২, মে ১৯, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।