ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রক্সি দিতে গিয়ে তরুণের কারাদণ্ড, মূল পরীক্ষার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ২২, ২০২৩
প্রক্সি দিতে গিয়ে তরুণের কারাদণ্ড, মূল পরীক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলায় চলমান এসএসসি পরীক্ষার ব্যবসায় শিক্ষা বিষয়ে প্রক্সি দেওয়ায় সময় হাসিবুর রহমান (২০) নামে এক তরুণকে আটক করা হয়েছে।  

পরে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

প্রকৃত ছাত্র আশ্রাফুর রহমানকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২২ মে) দুপুর ১২টার দিকে উপজেলার সেনবাগ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।  

এরপর সেখানে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তাকে সাজা দেন।

দণ্ডপ্রাপ্ত হাসিবুর রহমান উপজেলার কাদরা ইউনিয়নের দক্ষিণ কাদরা গ্রামের হাবিবুর রহমানের ছেলে এবং ফেনীর দাগনভূঞার ইকবাল ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আশ্রাফুর রহমান নামে তার এক বন্ধুর ব্যবসায় শিক্ষা পরীক্ষায় প্রক্সি দেওয়ার সময় তাকে আটক করা হয়।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার বিষয়টি নিশ্চিত করে জানান, ওই তরুণের প্রবেশপত্র ও রেজিস্টেশন কার্ড যাচাই-বাছাই ও জিজ্ঞাসাবাদ শেষে সে অন্যের (আশ্রাফুর রহমানের) প্রক্সি দেওয়ার কথা স্বীকার করে। পরে ওই তরুণকে সাজা দিয়ে পুলিশের কাছে সোর্পদ করা হয়। আর প্রকৃত ছাত্র আশ্রাফুর রহমানকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মে ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।