ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ভেজাল মসলা কারখানা সিলগালা-জরিমানা

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ২৪, ২০২৩
বগুড়ায় ভেজাল মসলা কারখানা সিলগালা-জরিমানা

বগুড়া: মসলার গুঁড়োর সঙ্গে কাপড় ও কাঠের রঙ মেশানোর অভিযোগে বগুড়ার সদর উপজেলা শহরের রাজা বাজারে অভিযান চালিয়ে একটি কারখানা সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে ভেজাল মসলা তৈরির কারখানাটির মালিক সুলতান বাদশাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (২৪ মে) দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করা হয়। নেতৃত্ব দেন অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।  

ইফতেখারুল আলম রিজভী জানান, সুলতান বাদশা তার কারখানায় হলুদ, মরিচ ও ধনিয়া ভাঙান, পরে সেই মসলায় ভেজাল রঙ ও ধানের তুষ মেশাতেন -এমন গোপন তথ্যের ভিত্তিতে বুধবার দুপুর ১২টার দিকে ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে ১০০ কেজির ইটের গুঁড়ো, ৫০ কেজি ধানের তুষ, কাপড় ও কাঠের রঙ পাওয়া যায়। এছাড়া প্রচুর মসলার গুঁড়ো ছিল কারখানায়। সেগুলোতে ভেজাল মেশানো ছিল। এ ঘটনায় মালিক সুলতানকে ১ লাখ টাকা জরিমানা করাসহ কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। পরবর্তীকালে একই ধরনের অপরাধ পাওয়া গেলে নিয়মিত মামলা দেওয়া হবে কারখানা মালিকের বিরুদ্ধে।  

অভিযানে জেলা কৃষি বিপণন অফিস, চেম্বার অব কমার্স এবং জেলা পুলিশের একটি দল সহযোগিতা করে।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।