ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঋণের ভার বইতে না পেরে ‘আত্মহত্যা’, ধারণা পরিবারের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ২৬, ২০২৩
ঋণের ভার বইতে না পেরে ‘আত্মহত্যা’, ধারণা পরিবারের 

ঝালকাঠি: ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় মো. ইউসুফ আলী মৃধা নামের এক ভ্যানচালককে তার বাড়ির পাশের কৃষি জমিতে পাওয়া গেল মুমূর্ষু অবস্থায়। উদ্ধার করে হাসাপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলার পৌর এলাকার সারদল গ্রামের হাকিম মৃধার ছেলে ইউসুফ আলী মৃধা (৪৫)।  

ঋণের ভার বইতে না পেরে ইউসুফ আলী বিষাক্ত রাসায়নিক পানে আত্মহত্যা করেছেন বলে ধারণা তার পরিবারের।  

তারা জানান, বৃহস্পতিবার (২৫ মে) রাতে বাড়িতে না ফেরায় ইউসুফকে খুঁজতে বের হন। পরদিন সকালে বাড়ির পাশে কৃষি জমিতে তাকে মুমূর্ষু অবস্থায় দেখতে পাওয়া যায়। এসময় তার মুখ থেকে ফেনা বের হচ্ছিল। দ্রুত নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।  

নিহতের ভাই ইউনুস মৃধা জানান, বিভিন্ন এনজিওর কাছ থেকে ৩ লাখের বেশি টাকা ঋণ নিয়ে নিজের বাড়ি তৈরি করার কাজে খরচ করেছেন ইউসুফ। এছাড়া ধার-দেনাও রয়েছে কিছু। এ নিয়ে বেশ চিন্তিত ছিলেন তিনি। বৃহস্পতিবার বিকেলে বেশ কয়েকজন এনজিও কর্মী বাড়িতে কিস্তির জন্য তাকে খুঁজতে গিয়েছিল।  

নিহত ইউসুফ আলী মৃধার সংসারে তিন মেয়ে রয়েছে। তাদের ভবিষ্যৎ নিয়ে হতাশা প্রকাশ করেন প্রতিবেশীরা।

নলছিটি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, ঘটনা শুনে পুলিশ পাঠানো হয়েছে। পরিবারের সদস্যরা অভিযোগ দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।