ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, মে ২৭, ২০২৩
আশুলিয়ায় দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক আটক ডাকাতরা।

সাভার, (ঢাকা): সাভারের আশুলিয়ায় দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাতকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

শনিবার (২৭ মে) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে শুক্রবার (২৫ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার নবীনগর এলাকায় অভিযান পরিচালনা করে ওই ডাকাতদের আটক করা হয়।

আটক ১০ ডাকাত হলেন- ঢাকা জেলার আলী হোসেন ওরফে আলী (৩৮), মানিকগঞ্জ জেলার আবুল বাশার (৩০), ইমরান হোসেন (২৩), শরীয়তপুর জেলার নাজির হোসেন (২৬), ঢাকা জেলার শুভ (২০), ওয়াহিদ হাসান (৩০), রুবেল উদ্দিন (২৮), বরিশাল জেলার স্বপন (২৯), মাদারীপুর জেলার মিরাজ হোসেন (৩৫) এবং ঠাকুরগাঁও জেলার শাকিব (২১)।

র‍্যাব জানায়, বেশ কিছুদিন ধরে আশুলিয়ার কবিরপুর এলাকায় একটি সংঘবদ্ধ অপরাধী চক্র দেশীয় অস্ত্র দেখিয়ে পথচারী ও রিকশাচালকসহ যাত্রীদের জিম্মি করে তাদের সর্বস্ব লুট করে নিচ্ছিল। এছাড়া হত্যার উদ্দেশ্যে যাত্রীদের ছুরিকাঘাত করে পালিয়ে যেতেন তারা। এ ঘটনায় সন্ত্রাসীদের নামে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ভুক্তভোগীসহ স্থানীয় জনতা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে, যা প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

র‍্যাব আরও জানায়, এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, ঢাকা জেলার আশুলিয়া থানাধীন নবীনগর এলাকায় কয়েকজন সন্ত্রাসী সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী ও আন্তঃজেলা ডাকাতি চক্রের সর্দার মো. আলী হোসেন ওরফে আলীসহ ১০ ডাকাতকে আটক করে।

র‍্যাব-৪, সিপিসি-২- এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আটকরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ও আলী হোসেন ওই দলের সর্দার। আলী হোসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত পলাতক আসামি। তার নামে ডাকাতি, ছিনতাই ও  মাদকসহ ডজনখানেক মামলা আছে।

আটক ডাকাতদের নামে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের ওই চৌকস কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।