ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্মার্ট বাংলাদেশ গড়তে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে: চিফ হুইপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মে ২৭, ২০২৩
স্মার্ট বাংলাদেশ গড়তে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে: চিফ হুইপ

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে সবচেয়ে যে বিষয়টি গুরুত্বপূর্ণ, তা হলো ছেলে-মেয়েদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। রাস্তাঘাট, অবকাঠামো উন্নয়ন অনেক সময় থাকবে না, যদি না দক্ষ মানবসম্পদ তৈরি করতে পারি।

এজন্য আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

শনিবার (২৭ মে) দুপুরে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মিউনিসিপাল অ্যাসোসিয়েসন অব বাংলাদেশের (ম্যাব) আয়োজনে ফরিদপুর আঞ্চলিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় চিফ হুইপ পৌর মেয়রদের উদ্দেশ্যে বলেন, ডিজিটাল বাংলাদেশের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়তে হবে, আধুনিকসেবা পৌঁছে দিতে হবে। ওয়ার্ডের ঘরে ঘরে ইন্টারনেটসেবা পৌঁছে দিন। আমরা শিবচরে ৮৮০টি সিসি ক্যামেরা স্থাপন করেছি গুরুত্বপূর্ণ সব স্থানে। ইউনিয়ন পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিসসহ সব জায়গা সিসি ক্যামেরার আওতায়। '

তিনি বলেন, যখনই দেশ এগিয়ে যাচ্ছে, তখনই আবার ষড়যন্ত্র হচ্ছে। স্বাধীনতার পরে বঙ্গবন্ধুকে যেভাবে হত্যা করা হয়েছিল, সেই ষড়যন্ত্রকারীরা এখনও থেমে নেই। তারা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। কিছুদিন আগেও একটি দলের সভাপতি মঞ্চে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। তাদের এই খারাপ রাজনীতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

চিফ হুইপ আরও বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে শুধু তারাই খুনি নয়। যারা এই হত্যাকাণ্ডের নেপথ্যে মদদদাতা ছিল তাদেরও বাংলার মাটিতে সম্মুখে আনতে হবে, বিচার করতে হবে। তবেই বঙ্গবন্ধু হত্যার বিচার সম্পূর্ণ হবে। '

শিবচর পৌর মেয়র মো. আওলাদ হোসেন খানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. খাইরুল ইসলাম।  

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মো. জসিম উদ্দিন, স্থানীয় সরকার মাদারীপুর এর উপ-সচিব নজরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মীর আব্দুস শহিদ, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, মিউনিসিপাল অ্যাসোসিয়েসন অব বাংলাদেশের (ম্যাব) সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র মো. দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক ও মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসাইন ইয়াদ, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলামসহ ২৩টি পৌরসভার মেয়র ও অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২৭, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ