ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢামেকে নার্সিং কলেজের ছাত্রীকে হেনস্তা, লিখিত অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, মে ২৮, ২০২৩
ঢামেকে নার্সিং কলেজের ছাত্রীকে হেনস্তা, লিখিত অভিযোগ

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নার্সিং কলেজের এক ছাত্রীকে হেনস্তার অভিযোগ উঠেছে বেসরকারিভাবে দৈনিক মজুরিতে নিয়োগপ্রাপ্ত এক কর্মচারীর বিরুদ্ধে।

এ ঘটনায় হাসপাতাল পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ঢাকা নার্সিং কলেজের প্রথম বর্ষের ওই শিক্ষার্থী।

রোববার (২৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতালের নতুন ভবনের ৭০২ নম্বর ওয়ার্ডে ওই ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর এক সহপাঠী জানান, রোববার (২৮ মে) সকাল থেকে তারা ৭ শিক্ষার্থী ৭০২ নম্বর ওয়ার্ডে ক্লিনিক্যাল প্র্যাকটিস করছিলেন। এসময় ওয়ার্ডের সামনে ডেইলি বেসিসে নিয়োগপ্রাপ্ত অরুণ কুমার দাসের (২৫) সঙ্গে ধাক্কা লাগে ১ম বর্ষের এক শিক্ষার্থীর। এর প্রতিবাদ করলে তাকে লাঞ্ছিত ও হেনস্তা করেন ওই কর্মচারী। বিভিন্ন কটূক্তি এবং গালমন্দও করেন তিনি।

তখন বিষয়টি ভুক্তভোগী সহপাঠীদের জানালে তারা ঘটনার বিচার দাবিতে একজোট হন এবং লিখিত অভিযোগ নিয়ে হাসপাতালটির পরিচালকের কার্যালয়ের সামনে জড়ো হন।

এদিকে অভিযুক্ত অস্থায়ী কর্মচারী অরুণ কুমার দাসের দাবি, ধাক্কা লাগার বিষয়টি অনিচ্ছাকৃত ছিল। তবে ওই শিক্ষার্থীর সঙ্গে তর্কাতর্কির বিষয়টি তিনি স্বীকার করেন।

একটি সূত্র জানায়, ঘটনার পর পরই হাসপাতালে নার্সিং কলেজের শিক্ষার্থীরা হাসপাতাল কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

ঘটনার বিষয়ে হাসপাতালটির উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আশরাফুল আলম জানান, নার্সিং কলেজের ১ম বর্ষের এক শিক্ষার্থীর সঙ্গে ডেইলি বেসিসে নিয়োগপ্রাপ্ত এক স্টাফের ভুল বোঝাবুঝির ঘটনা ঘটেছে। তবে বিষয়টি আমরা সমাধানের চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এজেডএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।