ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে র‌্যাব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, মে ৩১, ২০২৩
‘আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে র‌্যাব’

কুষ্টিয়া: মেহেরপুরে মাদকবিরোধী অভিযানের সময় এক মাদকবিক্রেতার ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হওয়া র‌্যাব সদস্য উত্তম কুমারকে দেখতে কুষ্টিয়ায় আসেন র‌্যাব-১২ সিরাজগঞ্জ হেডকোয়ার্টারের অধিনায়ক (সিও) অ্যাডিশনাল ডিআইজি মো. মারুফ হোসেন।

মঙ্গলবর (৩০ মে) রাত ১১টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পৌঁছে আহত র‌্যাব সদস্য উত্তম কুমারের শারীরিক অবস্থার খোঁজ নেন তিনি।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাব-১২ অধিনায়ক মো. মারুফ হোসেন বলেন, র‌্যাব-১২ মেহেরপুর গাংনী ক্যাম্প মাদকবিরোধী অভিযানের একটি চ্যালেঞ্জ নিয়ে আমাদের সদস্যরা গিয়েছিল এবং মাদকবিক্রেতাদের সংঘবদ্ধ চক্রের সদস্য সাইদ ওরফে সুইটস নামে একজনকে ফেনসিডিলসহ আটক করতে সক্ষম হয়। তার কাছ থেকে ৬৮ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এসময় মাদকবিক্রেতাদের সংঘবদ্ধ চক্রের হামলায় উত্তম কুমার নামে এক র‌্যাব সদস্য আহত হয়। এসময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্য গুলি চালালে আটক মাদকবিক্রেতা গুলিবিদ্ধ হয়। মূলত আত্মরক্ষা এবং আসামিকে আটকের জন্যই গুলি চালানো হয়। এ বিষয়ে আমরা আইনগতভাবে পরবর্তী ব্যবস্থা নেব।

এসময় র‌্যাব-১২ কুষ্টিয়া কোম্পানির কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খানসহ র‌্যাব-১২ এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার (৩০ মে) বিকেল পৌনে ৪টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামের বাগানপাড়ার মাঠ নামক স্থানে মাদকবিরোধী অভিযানে আনোয়ার হোসেন সুইট নামে এক মাদক কারবারির হাসুয়ার কোপে উত্তম কুমার নামে র‌্যাবের এক উপ-পরিদর্শক (এসআই) আহত হন। পরে তাকে লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়। আহত র‌্যাবের এসআই উত্তম কুমার র‌্যাব-১২ সিপিসি মেহেরপুর ক্যাম্পে কর্মরত। আহত হামলাকারী আনোয়ার হোসেন হাড়াভাঙ্গা গ্রামের আব্দুল হামিদের ছেলে।

বর্তমানে র‌্যাবের উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার ও গুলিবিদ্ধ সুইট দুজনেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

** র‌্যাব সদস্যকে কুপিয়ে পালানোর চেষ্টা, গুলিবিদ্ধ অবস্থায় আটক

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, মে ৩১, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।