ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাইজেরিয়ার রাষ্ট্রপতির অভিষেক অনুষ্ঠানে তাজুল ইসলাম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, মে ৩১, ২০২৩
নাইজেরিয়ার রাষ্ট্রপতির অভিষেক অনুষ্ঠানে তাজুল ইসলাম

ঢাকা: নাইজেরিয়ার নবনির্বাচিত রাষ্ট্রপতি আসিওয়াজু বোলা আহমেদ তিনুবুর  অভিষেক অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি।  

নাইজেরিয়ার বিদায়ী রাষ্ট্রপতি কর্তৃক বাংলাদেশের রাষ্ট্রপতিকে আমন্ত্রণের প্রেক্ষিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী আবুজাস্থ ঈগল স্কয়ারে আয়োজিত এ অনুষ্ঠানে যোগ দেন।

বুধবার (৩১ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

নাইজেরিয়ার রাষ্ট্রপতির সপ্তম গণতান্ত্রিক ক্ষমতা হস্তান্তরের আনুষ্ঠানিকতার এই আয়োজনে বিশ্বের বহু দেশের রাষ্ট্রপ্রধান এবং উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। স্থানীয় সরকার মন্ত্রী উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সৌজন্যে আয়োজিত উদ্বোধন পরবর্তী মধ্যাহ্ন ভোজেও যোগ দেন।  

নাইজেরিয়ার যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি অর্থনীতি বিষয়ক মন্ত্রীর নেতৃত্বে ১৭ সদস্যের একটি মাল্টিসেক্টরাল প্রতিনিধিদল এ বছরের জানুয়ারি মাসে বাংলাদেশ সফর করেন। বাংলাদেশ ও নাইজেরিয়ার সরকার কৃষি, যোগাযোগ, মানব সম্পদ রপ্তানি, শিক্ষা, তথ্য, নৌ ও বিমান পথে যোগাযোগ, প্রযুক্তি, দুর্যোগ ব্যবস্থাপনা, পিপল টু পিপল কন্টাক্ট ক্ষেত্রে সহযোগিতা জোরদার এবং ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, মে ৩১, ২০২৩
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।