ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইশতেহারে কর্মসংস্থান সৃষ্টিসহ ছয় মেগা প্রকল্প ঘোষণা লিটনের 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুন ৩, ২০২৩
ইশতেহারে কর্মসংস্থান সৃষ্টিসহ ছয় মেগা প্রকল্প ঘোষণা লিটনের 

রাজশাহী: রাজশাহীতে আওয়ামী লীগ মনোনীত ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন শনিবার (৩ জুন) আনুষ্ঠানিকভাবে তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে তিনি নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

তার ছয় দফা নির্বাচনী ইশতেহারে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিসহ নির্বাচিত হলে ছয় মেগা প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে বলে ঘোষণা দেন। এজন্য তিনি রাজশাহীর উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য ও শিল্প বাণিজ্যসহ আরও ১০ খাতে ৯৯টি পয়েন্ট উল্লেখ করে এগুলো বাস্তবায়ন করা হবে বলে নির্বাচনী ইশতেহারে রাজশাহী সিটি করপোরেশনের ভোটারদের কাছে প্রতিশ্রুতি দেন। এছাড়া রাজশাহীর সন্তান হিসেবে অবশিষ্ট উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য আরেকবার মেয়র হিসেবে কাজ করার জন্য ভোটারদের কাছে সুযোগ চান।

মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের মূল ছয় দফা নির্বাচনী ইশতেহারের মধ্যে রয়েছে-ব্যাপক কর্মসংস্থান এবং বেকারত্ব হ্রাস ও উদ্যোক্তা সৃষ্টি, অর্থনৈতিক-সামাজিক-মানবিক শান্তিময় ও সমৃদ্ধ মহানগরী গড়ে তোলা, মহানগরীকে সমগ্র বরেন্দ্র অঞ্চলভিত্তিক আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা করা, শিক্ষা ও সংস্কৃতি সমৃদ্ধ মহানগরীর বিশেষত্ব অর্জন, মহানগরীর ভৌগোলিক আয়তন ৯৬ বর্গকিলোমিটার থেকে ৩৫০ বর্গকিলোমিটার পর্যন্ত সম্প্রসারণ ও  রাজশাহী শহরের পাশে জেগে উঠা পদ্মার চরে রিভারসিটি নির্মাণ।  

এছাড়া ১০টি খাত উল্লেখ করে মোট ৯৯টি খাতে উদ্যোগ ও প্রকল্প গ্রহণ এবং বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেন।

নৌকার মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন জানান, গতবার দেওয়া প্রতিশ্রুতির ৬০ ভাগই তিনি বাস্তবায়ন করতে পেরেছেন। বাকিগুলো করোনা সংকট এবং বৈশ্বিক মন্দার কারণে করতে পারেননি। আর গত পাঁচ বছরে যা যা বাস্তবায়ন করেছেন আজকের ঘোষিত ১৬ পাতার নির্বাচনী ইশতেহারের মধ্যে প্রথম ৮ পাতায় তা উল্লেখ করেছেন। আগামীতে মেয়র পদে নির্বাচিত হতে পারলে শতভাগ ঘোষিত নির্বাচনী প্রতিশ্রুতি শতভাগ বাস্তবায়ন করবেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল খালেক,  রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা, তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ  সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, জাসদ রাজশাহী মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি লিয়াকত আলী লিকুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।