ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিক নির্বাচন: মাজার জিয়ারতের মাধ্যমে নৌকার প্রচারণা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুন ৩, ২০২৩
সিসিক নির্বাচন: মাজার জিয়ারতের মাধ্যমে নৌকার প্রচারণা শুরু

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। তবে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন দুই ওলির মাজার জিয়ারত করে।

শনিবার (৩জুন) দুপুর ১২টায় হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করেন তিনি। সেখানে কিছুক্ষণ অবস্থান নিয়ে মোনাজাত করেন। পরে বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে দরগাহগেইট এলাকায় নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেন।

পরবর্তীতে তিনি হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেন এবং সেখানেও দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আহমদ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

এছাড়া জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী,সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গত মঙ্গলবার (২৩মে)। মনোনয়নপত্র বাছাই হয় গত বৃহস্পতিবার (২৫ মে) মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিলের তারিখ ছিলো ২৬ থেকে ২৮ মে শুক্র থেকে রোববার পর্যন্ত। আপিল নিষ্পত্তির তারিখ ছিল ২৯ থেকে ৩১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ১ জুন। প্রতীক বরাদ্দ দেওয়া হয় ২ জুন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবার সিসিক নির্বাচনে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৮৭ জন এবং সাধারণ ওয়ার্ডে ২৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ৪২টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রে ১৩৬৭টি স্থায়ী ও ৯৫টি অস্থায়ী কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

এবার ৪২টি সাধারণ ওয়ার্ডে ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ এবং নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন। আর হিজড়া ভোটার হয়েছেন মাত্র ৬জন।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।