ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাসা ভাড়া নিতে এসে মালিককে অচেতন করে স্বর্ণালংকার লুট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুন ৩, ২০২৩
বাসা ভাড়া নিতে এসে মালিককে অচেতন করে স্বর্ণালংকার লুট!

ঢাকা: রাজধানীতে বাসা ভাড়া নেওয়ার নামে বাড়িতে ঢুকে মালিককে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে অচেতন করে স্বর্ণালংকার ও নগদ অর্থ লুটের ঘটনায় জড়িত চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সবুজবাগ থানা পুলিশ।

গ্রেপ্তার চারজন হলেন- মো. রফিক, লিপি, কুলসুম ও রিনা।

শুক্রবার (২ জুন) দিনগত রাতে নারায়ণগঞ্জ ও কুমিল্লায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির মতিঝিল বিভাগের সবুজবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শোভন চন্দ্র হোড় জানান, চক্রের সদস্যরা ‘টু-লেট’ বিজ্ঞাপন দেখে বাসা দেখার অজুহাতে মানুষের বাড়িতে যায়। যদি বাসার নারীদের গায়ে অলংকার থাকে এবং সহজ-সরল মনে হয়, তাহলে তাদের টার্গেট করা হয়। পরে বাড়ির মালিককে কৌশলে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে অচেতন করে স্বর্ণালংকার ও নগদ অর্থ নিয়ে পালিয়ে যায়।

গত ১০ মে অতিরিক্ত নেশা জাতীয় দ্রব্য খাওয়ানোর কারণে সবুজবাগের দক্ষিণগাঁও এলাকার ষাটোর্ধ্ব এক নারী মারা যান। এ ঘটনায় পরদিন সবুজবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও প্রযুক্তির সহায়তায় জড়িতদের শনাক্ত করে চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের সবুজবাগ থানায় দায়েরকৃত মামলায় আদালতে পাঠানো হয়েছে বলেও জানান এসি শোভন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।