ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জাতীয় ঐক্য ও শান্তির জন্য শেখ হাসিনা অপরিহার্য: হুইপ স্বপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জুন ৯, ২০২৩
জাতীয় ঐক্য ও শান্তির জন্য শেখ হাসিনা অপরিহার্য: হুইপ স্বপন

ঢাকা: বর্তমান টালমাটাল বিশ্ব পরিস্থিতিতে বাংলাদেশের জাতীয় ঐক্য ও শান্তির জন্য শেখ হাসিনা অপরিহার্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

শুক্রবার (৯ জুন) জয়পুরহাট-২ নির্বাচনী এলাকার আক্কেলপুর ও কালাই উপজেলার ৮টি গ্রামে অনুষ্ঠিত দোয়া মাহফিল এবং উন্নয়ন ও জন আকাঙ্ক্ষা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

স্বপন বলেন, অগণিত উস্কানি ও গুজবের মধ্যেও রাষ্ট্র ও সমাজে পরমতসহিষ্ণু পরিবেশ বজায় রেখে জাতীয় ঐক্য ও শান্তি সমুন্নত রেখেছেন। বর্তমান টালমাটাল নির্মম বিশ্ব বাস্তবতায় দেশের জনগণের সুদৃঢ় ঐক্য, দেশপ্রেম ও শান্তি সমুন্নত রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বাংলাদেশের বাস্তবতায় কেবলমাত্র জাতির পিতার কন্যার পক্ষেই এটি সুদৃঢ় রাখা সম্ভব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎপাদনমুখী, শান্তিমুখী এবং পরম মমতায় দেশ ও জনগণকে আগলে রাখার পরীক্ষিত নেতৃত্ব। দেশের কৃষক, শ্রমিক, শ্রমজীবী, পেশাজীবী নাগরিক, এমনকি বিরোধী রাজনৈতিক দলসমূহের মাঠকর্মী এবং সমর্থকরাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল। এত বিপুল পরিমাণ বিশ্বাস ও গণআস্থা অন্য কোনো রাজনীতিবিদের প্রতি নেই। কোনো তথাকথিত সামাজিক ব্যবসায়ী বা বিশেষ বিশেষ বিদের প্রতি জনগণের কোনো আস্থা নেই। এদের হাতে দেশ ছাড়লে দুই মাসের মধ্যে দেশ শ্রীলঙ্কা, পাকিস্তানের দিকে ধাবিত হবে।

স্বপন বলেন, বর্তমান টালমাটাল বিশ্ব পরিস্থিতিতে আমাদের জাতীয় ঐক্য, শান্তি এবং শেখ হাসিনা অপরিহার্য। বাংলাদেশ, বাঙালি ও শেখ হাসিনা সমার্থক শব্দে পরিণত হয়েছেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বাঙালির একজন শেখ হাসিনা আছেন। তিনি পরম ধৈর্যশীল, দেশপ্রেম, মানবপ্রেম ও সততার পরীক্ষায় উত্তীর্ণ, তিনি দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন ও সমস্যার গভীরে প্রবেশ করে সব সমস্যা মোকাবিলা করার সৎ সাহসের অধিকারী, দলমত নির্বিশেষে সব শ্রেণি-পেশার নাগরিকদের ধারণ করার গুণাবলী সম্পন্ন এক জ্ঞান তাপস রাজনীতিবিদ, কোমল ও কঠিন দৃঢ়চেতা ব্যক্তিত্বের অধিকারী বিচক্ষণ রাষ্ট্রনেতা।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, জয়পুরহাট চেম্বার সভাপতি আহসান কবীর, মেয়র শহীদুল আলম, কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, সাধারণ সম্পাদক ফজলুর রহমান, মেয়র রাবেয়া খাতুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।