ঢাকা, শনিবার, ১৪ আশ্বিন ১৪৩০, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

রাণীশংকৈল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, জুন ১০, ২০২৩
রাণীশংকৈল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  সংগৃহীত ফাইল ছবি

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জিন্নাত আলী (৫৫)  নামে একজন বাংলাদেশি কৃষক নিহত হয়েছেন।
শনিবার (১০ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার ধর্মগড় ইউনিয়নে চেকপোস্ট সীমান্তের ৩৭৪ নম্বর পিলার নাগর নদীর সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহত জিন্নাত ওই উপজেলার ধর্মগড় ইউনিয়নে চেকপোস্ট কলোনি গ্রামের বাসিন্দা।  

রাণীসংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) গুলফামুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুপুরে গবাদিপশুর জন্য ঘাস কাটতে ওই এলাকায় যান জিন্নাত আলী। এ সময় তাকে লক্ষ্য করে বিএসএফের সদস্যরা গুলি ছোড়ে। এতে জিন্নাতের কোমরে গুলি লাগে। টের পেয়ে স্থানীয়রা জিন্নাতকে উদ্ধার করে ঠাকুরগাঁও ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।  

এ ব্যাপারে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানজীর আহম্মদ জানান, জিন্নাত আলী জগদল সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে ৩৭৪ নম্বর পিলার এলাকার কাঁটাতারের কাছে চলে গেলে বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করেন। এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে। বিজিবির পক্ষ থেকে নিরীহ বাংলাদেশির ওপর গুলি ছোড়ার ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa