ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

১৩ বছর পর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
১৩ বছর পর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার গ্রেপ্তার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি সুমন

ফেনী: ১৩ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত সুমনের। একটি হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সুমন চন্দ্র রায়কে (৪৩) রংপুর জেলার মাহিগঞ্জ এলাকা থেকে মঙ্গলবার (১৩ জুন) রাতে গ্রেপ্তার করেছে র‍্যাব।

 

গ্রেপ্তার সুমন চট্টগ্রামের জোরারগঞ্জ থানার পূর্ব দুর্গাপুর গ্রামের হারাধন চন্দ্র রায়ের ছেলে।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্প জানায়, ২০১০ সালের ১৮ নভেম্বর সন্ধ্যায় ফেনীর ফুলগাজীতে সিএনজিচালিত অটোরিকশা চালক মো. মুলকত আহাম্মদ কালা মিয়া পরশুরাম সিএনজি স্ট্যান্ড থেকে একজন যাত্রী নিয়ে ফুলগাজী মুন্সিরহাট নামক স্থানে যাওয়ার উদ্দেশে রওনা করেন। পরে ফুলগাজী উপজেলার ধলিয়া জগতপুর এলাকায় তার নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা মরদেহ পাওয়া যায়।

ঘটনায় নিহতের ভাই মো. ফখরুল বাদী হয়ে ২০১০ সালের ১৯ নভেম্বর ফেনীর ফুলগাজী থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। পরবর্তীতে ফুলগাজী থানার তদন্তকারী কর্মকর্তার তদন্তের মাধ্যমে আসামিদের শনাক্ত করেন। হত্যা মামলায় গ্রেপ্তার তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।  

জবানবন্দিতে তারা উল্লেখ করেন সিএনজি ও মোবাইল ফোন লুট করার জন্য ধারালো অস্ত্র দিয়ে চালক কালা মিয়াকে নির্মমভাবে হত্যা করে। তদন্ত ও প্রাপ্ত সাক্ষ্য প্রমাণে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় তদন্তকারী কর্মকর্তা ২০ জন আসামির নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পুলিশের তদন্ত ও সাক্ষীদের সাক্ষ্য শেষে আসামিদের অনুপস্থিতিতে আদালত গত ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি চালক কালা মিয়াকে হত্যার দায়ে আসামি সুমন চন্দ্র রায়কে (৪৩) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৩ জনকে মৃত্যুদণ্ড দেন।

ফেনীস্থ র‍্যাব ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, বিভিন্ন স্থান পরিবর্তন করে ও ছদ্মনামে সুমন চন্দ্র রায় গত ১৩ বছর রংপুর জেলার মাহিগঞ্জ এলাকায় বসবাস করছে। র‍্যাব সদস্যরা নানা তথ্য-উপাত্ত ও নজরদারির মাধ্যমে সুমনকে ওই এলাকা থেকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে। বুধবার (১৪ জুন) তাকে থানায় হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ১৪, ২০২৩ 
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।