ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: গ্রেপ্তার-দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জেইউবি’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: গ্রেপ্তার-দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জেইউবি’র

বরিশাল: জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।  

বৃহস্পতিবার (১৫ জুন) এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মনিরুল আলম স্বপন ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ঘটনার সঙ্গে জড়িত সব অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে আইনের কাছে সোপর্দ করার দাবি জানিয়েছেন।

 
সংগঠনের নেতারা অবিলম্বে দেশের সব সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন করা এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

বুধবার (১৪ জুন) অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথে বকশীগঞ্জ পাথাটিয়ায় পৌঁছালে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়।

এরপর দেশীয় অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনেহিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে।  সেসময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা।

পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।