ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত‍্যা: ময়মনসিংহে ৮ সংগঠনের নিন্দা ও প্রতিবাদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত‍্যা: ময়মনসিংহে ৮ সংগঠনের নিন্দা ও প্রতিবাদ 

ময়মনসিংহ: জামালপুর বাংলানিউজের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত‍্যাকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ময়মনসিংহ প্রেসক্লাবসহ ৮টি সাংবাদিক সংগঠনের নেতারা।

শুক্রবার (১৬ জুন) দুপুরে এক যৌথ বিবৃতিতে ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন সাংবাদিক নেতারা।

তারা হলেন- ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, সাংবাদিক বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোশাররফ হোসেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংবাদিক ক্রীড়াচক্রের সভাপতি নিয়ামুল কবীর সজল, ময়মনসিংহ রিপোর্টাস ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু সালেহ মূসা, নিউজ চ‍্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হোসাইন শাহীদ, ভিডিও জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন।  

বিবৃতিতে নেতারা বলেন, সাংবাদিক নাদিম হত‍্যার ঘটনাটি স্বাধীন সাংবাদিকতার ওপর নগ্ন হামলা। যা দেশের সাংবাদিক সমাজে উদ্বেগ সৃষ্টি করেছে। অথচ এই হত‍্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহমুদুল আলম বাবু এখনো গ্রেপ্তার হয়নি।  

অবিলম্বে এই ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।

এর আগে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বৃহস্পতিবার (১৫ জুন) রাত ৯টায় ময়মনসিংহ প্রেসক্লাবে যৌথ সভা করেন নেতারা।  

ওই সভায় সাংবাদিক নাদিম হত‍্যার প্রতিবাদে শনিবার (১৭ জুন) সকাল ১১টায় ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় এই প্রতিবাদ কর্মসূচিতে ময়মনসিংহে কর্মরত সকল সাংবাদিককে উপস্থিত থাকার আহ্বান জানান।

প্রসঙ্গত, বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে ১০-১২ জন অস্ত্রধারী দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।