ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ বছর পর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জুন ২১, ২০২৩
২১ বছর পর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গ্রেপ্তার

ফেনী: ফেনীর সোনাগাজীতে পুলিশ ও র‍্যাব সদস্যের যৌথ অভিযানে দীর্ঘ ২১ বছর পর গ্রেপ্তার হলেন মো. মামুন (৪৫) নামে একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি।  

মঙ্গলবার (২০ জুন) ভোরে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. মামুন আমিরাবাদ ইউনিয়নের সফরপুর গ্রামের আবদুল হকের ছেলে।  

পুলিশ জানায়, দপ্তরি পদে চাকরি নিয়ে দ্বন্দ্বের জেরে ২০০২ সালের ২২ এপ্রিল প্রকাশ্য দিবালোকে সফরপুর হাজী শফি উল্যাহ উচ্চ বিদ্যালয়ের দপ্তরি ও স্থানীয় আওয়ামী লীগ কর্মী মাহবুবুল হককে স্কুল প্রাঙ্গণে তার ছেলে-মেয়েসহ শতাধিক শিক্ষার্থীর সামনে গুলি করে ও কুপিয়ে হত্যা করেন সাবেক যুবদল কর্মী মো. মামুন ও তার কয়েকজন সহযোগী।  

এ ঘটনায় মাহবুবুল হকের স্ত্রী সুলতানা রাজিয়া বাদী হয়ে ১০ জনের নামে মামলা করেন। ২০১১ সালের ৩০ মে আদালত মামুনসহ তার পাঁচ সহযোগীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেন। এছাড়া মামলা থেকে পাঁচজনকে খালাস দেওয়া হয়।

এদিকে, মামলার পর থেকেই গ্রেপ্তার এড়াতে পলাতক ছিলেন মামুন।  

অন্যদিকে, পৃথক অভিযান চালিয়ে মঙ্গলবার (২০ জুন) ভোরে সাদ্দাম হোসেন (৪০) নামে ছয় মাসের সাজাপ্রাপ্ত আসামিকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের পশ্চিম সুলতানপুর গ্রামের নূরুল হুদার ছেলে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান দুই আসামি গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এসএইচডি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।