ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইজারার শর্ত ভঙ্গ করে মহাসড়কে পশুর হাট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
ইজারার শর্ত ভঙ্গ করে মহাসড়কে পশুর হাট

ফেনী: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মোহাম্মদ আলী এলাকায় মহাসড়কের উপর বসেছে পশুর হাট। সড়কের ঢাকামুখী লেনে গরু, ছাগল বেঁধে রেখে চলছে বেচাকেনা।

পশুর হাট ইজারার শর্তে মহাসড়কের পাশে কিংবা মহাসড়কে পশুর হাট না বসার বিষয়ে সুস্পষ্ট উল্লেখ থাকলেও সেই শর্ত ভঙ্গ করে বসানো হয়েছে হাট। এতে ভোগান্তি পড়েছেন মহাসড়কে যাত্রীবাহী পরিবহন ও মালবাহী পরিবহন। এতে মহাসড়কটিতে তৈরি হচ্ছে যানজট।

স্থানীয়রা বলছেন, এভাবে অবৈধভাবে হাট বসার কারণে মহাসড়কে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

হাটে পশু কিনতে আসা আফসার উদ্দিন নামে এক ক্রেতা বলেন, মহাসড়কের উপর এভাবে হাট বসানো ঠিক হয়নি। এভাবে পশুর হাট বসানোর ফলে ভোগান্তি বেড়েছে মানুষের।  

হাটে আগত ক্রেতা মোজাম্মেল হোসেন বলেন, আমাদের বিবেকের দুর্ভিক্ষ চলছে। না হলে মানুষ কেন জীবন ঝুঁকি নিয়ে মহাসড়কের পাশে হাঁট বসাবে!

আরেক ক্রেতা আবদুল গনি ভূঞা বলেন, ঈদের মৌসুম, শহর-বন্দর থেকে মানুষ বাড়ি ফিরছে। এমন সময়ে মহাসড়কের উপর পশুর হাট। মানুষের ভোগান্তি দেখার কেউ নেই!

এ বিষয়ে কথা হয় শর্শদি ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম ভূঞাঁর সঙ্গে। তিনি মহাসড়কে হাট বসার বিষয়টি অস্বীকার করে বলেন, মহাসড়কে নয়, মহাসড়কের পাশেও হাট বসানো হয়নি। মহাসড়ক পশুর হাট মুক্ত আছে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।