ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতিবন্ধীদের ঈদ সামগ্রী বিতরণের প্যান্ডেল ভাঙচুরের প্রতিবাদে অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
প্রতিবন্ধীদের ঈদ সামগ্রী বিতরণের প্যান্ডেল ভাঙচুরের প্রতিবাদে অবরোধ

নাটোর: নাটোরের বড়াইগ্রামে প্রতিবন্ধীদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণের প্যান্ডেল ভাঙচুর করার প্রতিবাদে প্রায় দুই ঘণ্টাবাপী সড়ক অবরোধ করে রাখে শতাধিক প্রতিবন্ধীসহ তাদের পরিবারের সদস্যরা।

সোমবার (২৬ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলার বনপাড়া-লালপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঈদ-উল-আজহা উপলক্ষে প্রতিবন্ধীদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করার জন্য জেয়াড়ি ইউনিয়নের চন্ডিপুরে সরকারি খাস জমির ওপর প্যান্ডেল তৈরি করে স্থানীয় সংগঠন ‘জাতির জনক শেখ মুজিবুর রহমান প্রতিবন্ধী বিদ্যালয় ও বহুমুখী প্রশিক্ষণ কেন্দ্র’।

সংগঠনের কর্মকর্তারা সকালে অনুষ্ঠানস্থলে এসে দেখেন প্যান্ডেল ভাঙচুর করা হয়েছে। ছিড়ে ফেলা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুলের ছবি সম্বলিত ব্যানার।  

এ ঘটনার প্রতিবাদে অনুষ্ঠানে আসা শতাধিক প্রতিবন্ধীসহ তাদের পরিবারের সদস্যরা ঘটনাস্থল সংলগ্ন আঞ্চলিক সড়কের ওপর  অবরোধ করেন। এতে উভয় পাশে যানবাহন আটকে যায়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই ঘণ্টা পর সেখানে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সংগঠনের পরিচালক শরিফুল ইসলাম মানিক অভিযোগ করে বাংলানিউজকে জানান, প্রতিবন্ধীদের ঈদ সামগ্রী বিতরণের জন্য আবেদনসহ পূর্ব অনুমতি নিয়ে প্যান্ডেল করা হয়। কিন্তু সকালে নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিমিটেডের সহকারী খামার ব্যবস্থাপক মাহবুবুল ইসলামের নেতৃত্বে খামার কর্মীরা এই প্যান্ডেল ভাঙচুর করেছেন। এ ঘটনার বিচার ও শাস্তি দাবি জানাই।

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল সালাম জানান, সকালে এসে দেখি প্রতিবন্ধীদের জন্য আনা সেমাই-চিনি সড়কে ছড়িয়ে ছিটিয়ে আছে। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সদস্যদের ছবি সম্বলিত ব্যানার ছিড়ে ফেলেছে। এ ধরনের ধৃষ্টতা সরকারি কর্মকর্তার দেখানো উচিত হয়নি। এ ঘটনার বিচার ও শাস্তি দাবি করেন তিনি।

লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিমিটেড সহকারী খামার ব্যবস্থাপক মাহবুবুল ইসলাম জানান, তিনি কর্তৃপক্ষের নির্দেশ পালন করেছেন মাত্র।

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক জানান, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।