ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-পাটুরিয়া রুটে বাস ভাড়া দ্বিগুণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
ঢাকা-পাটুরিয়া রুটে বাস ভাড়া দ্বিগুণ

ঢাকা: ঈদযাত্রার শেষ দিনেও সব টার্মিনালে উপচেপড়া ভিড়। আর এই সুযোগে গণপরিবহনে চলছে ভাড়া নিয়ে নৈরাজ্য।

রাজধানীর গাবতলী থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত ভাড়া হাঁকা হচ্ছে ৩০০ টাকা, যা প্রকৃত ভাড়ার দ্বিগুণ। এই রুটে চলা সেলফি পরিবহনসহ ঢাকার ভেতরে চলাচলকারী বাসগুলোও বাড়তি ভাড়া আদায়ের উদ্দেশ্যে দূরপাল্লার রুটে চলাচল করছে।

বুধবার (২৮ জুলাই) রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে দেখা যায়, সেলফি পরিবহনে গাবতলী থেকে পাটুরিয়া যাত্রীপ্রতি ভাড়া নিচ্ছে ৩০০ টাকা। পদ্মা পরিবহনে নিচ্ছে ২৫০ টাকা।

এছাড়া মৌমিতা, রবরব, ওয়েলকাম ও শুকতারা পরিবহনও দূরপাল্লায় চলাচল করে বাড়তি ভাড়া আদায় করছে।

গাবতলী থেকে পাটুরিয়াগামী যাত্রী আজিজুল শেখ বলেন, রাজবাড়ী যাব। প্রথমে পাটুরিয়া গিয়ে ঘাট পার হয়ে তারপর রাজবাড়ী। কিন্তু ঈদ এলেই পাটুরিয়া ঘাটের রুটে বাস ভাড়া বেড়ে যায়। সাধারণ সময়ের ১৫০ থেকে ১৭০ টাকার ভাড়া ৩০০ টাকা চাচ্ছে। তবে যেতে যেহেতু হবেই তাই কিছুই করার নেই। আর এই বৃষ্টির মধ্যে ভিজে ভিজে বেশিক্ষণ অপেক্ষা করাও কষ্টকর।

আগামীকাল পবিত্র ঈদুল আজহা। সেই হিসেবে ঈদের আগের দিন গাবতলীতে বাড়ি ফেরা যাত্রী বেড়েছে। ফলে বাড়তি আয়ের আশায় রুট পারমিট না থাকলেও গাবতলী থেকে পাটুরিয়া রুটে বেশ কিছু পরিবহনের বাস চলছে, যে বাসগুলো সাধারণত ঢাকার অভ্যন্তরে চলাচল করে।

বাড়তি ভাড়া আদায় প্রসঙ্গে সেলফি পরিবহনের একটি বাসের হেলপার বলেন, এখন ঘাট থেকে যখন আসবো পুরো বাস খালি আসবে। ফলে ৩০০ টাকা ভাড়া না নিলে তেলের দাম উঠবে না। আমাদের তো পেট চালাতে হবে।

পাটুরিয়ার যাত্রী আরাফাত হোসেন বলেন, উপায় নেই ভাই। কী করবো, আগামীকাল ঈদ, পরিবারের সকলে অপেক্ষা করে আছে। আর মাথার উপর বৃষ্টি তো আছেই। বাধ্য হয়ে যেতে হবে। এই সুযোগ নিয়ে বাড়তি ভাড়া নিয়ে নিচ্ছে পরিবহনগুলো।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।