ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালাবাবুর দাম সাড়ে ৬ লাখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
কালাবাবুর দাম সাড়ে ৬ লাখ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর পৌর গরু বাজারে প্রায় ১৩ মণ ওজনের কালাবাবুর দাম হাঁকানো হচ্ছে সাড়ে ৬ লাখ টাকা। তবে মঙ্গলবার (২৭ জুন) বিকেল পর্যন্ত গরুটির দাম উঠেছে তিন লাখ ৮০ হাজার টাকা।

 

বিশাল দেহের গরুটির মালিক হাফেজ নুর আহম্মদ। তিনি লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর গ্রামের হাফেজ খলিলুর রহমান মুন্সি বাড়ির বাসিন্দা। নিজ খামারে গত আড়াই বছর ধরে ফ্রিজিয়ান জাতের এ গরুটি লালনপালন করে আসছেন তিনি।  

নূর আহম্মদ বাংলানিউজকে বলেন, গত রোববার (২৫ জুন) বিক্রির উদ্দেশে হাটে গরুটি নিয়ে আসি। গরুটি আকারে বড় হওয়ায় চাহিদা অনুযায়ী ক্রেতা পাওয়া যাচ্ছে না। তাই আমার হাঁকানো দামের চেয়ে অনেক কম দাম বলছেন ক্রেতারা। আজ শেষ হাট এবার যদি আশানুরূপ দামে বিক্রি করতে না পারি, তাহলে আগামী কুরবানি পর্যন্ত আবারও লালনপালন করবো। লক্ষ্মীপুরে বিক্রি করতে না পারলে তখন ঢাকার গাবতলীর হাটে নিয়ে যাব গরুটি।  

তিনি আরও বলেন, এটি উন্নত জাতের গরু। খুবই যত্ন করে প্রাকৃতিক উপায়ে গরুটি নিজস্ব খামারে লালনপালন করেছি। প্রতিদিন সকাল-বিকেল দুই বেলা খাবার দিতে হয়। খাবারের তালিকায় রয়েছে গম, ভুট্টা, ধান, চনাবুট দিয়ে তৈরি পাউডার। একই সঙ্গে শুকনো খড় ও ভূতি খেতে দিতে হয়। দিনে প্রায় ১২ কেজি খাবার খায় কালাবাবু।  

গরুর মালিক আরও বলেন, এ বছর হয়তো নাও বিক্রি করতে পারি। আরও এক বছর গরুটি লালনপালন করবো। আশা করছি এক বছর পর গরুটির ওজন হবে ৩০ মণের বেশি।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।