ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে ছাত্রদল নেতা!

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে ছাত্রদল নেতা! ছাত্রদল নেতা মো. মেহেদী হাসান এখন স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে

বরগুনা: বরগুনার তালতলীতে কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. মেহেদী হাসান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন। এতে সংগঠনটির স্থানীয় নেতা-কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়, গত ২০২০ সালের সেপ্টেম্বর ১২ ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তালতলী সরকারি কলেজ ছাত্রদলের ২১ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। ওই কমিটিতে তিন নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন মো.মেহেদী হাসান। আর সেই মেহেদী এখন স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক

এদিকে গত বৃহস্পতিবার (৬ জুলাই) দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মামুন ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তপুসহ ৬৫ সদস্যের কমিটি অনুমোদন দেন জেলা স্বেচ্ছাসেবক লীগ। তবে গত বছরের নভেম্বরে কমিটি অনুমোদন দিলেও তা প্রকাশ করে ৬ জুলাই রাতে। এই কমিটির প্রেস বিজ্ঞপ্তিটি ফেসবুকে দেওয়া হয়। সেখানে দেখা যায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন মেহেদী হাসানের নাম। তিনি বর্তমানে কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন।

তালতলী কলেজ ছাত্রদলের সদস্য সচিব ইনজামুল হক অন্তু বলেন, কলেজ ছাত্রদলের অনুমোদিত কমিটির তিন নম্বর যুগ্ম আহ্বায়ক মো.মেহেদী হাসান ও স্বেচ্ছাসেবক লীগে পদ পাওয়া মো. মেহেদী হাসান পহলান একই ব্যক্তি। মেহেদী ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ও সরব ছিলেন। হঠাৎ করে জানতে পারলাম তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন। এতে আমরা বিস্মিত। মো.মেহেদী হাসান ছাত্রদল থেকে পদত্যাগ করেননি কিংবা তাকে অব্যাহতিও দেওয়া হয়নি।

ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িতের কথা অস্বীকার করেছেন মো.মেহেদী হাসান।  

ছাত্রদল হতে হঠাৎ করে স্বেচ্ছাসেবক লীগে পদ পাওয়া মেহেদী বলেন, আমি ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না। ভুলে আমার নাম ছাত্রদলের প্যাডে উঠেছে।

কিন্তু ছাত্রদলে তিনি সক্রিয় ছিলেন ছিলেন এমন তথ্য প্রমাণ রয়েছে জানালে জবাবে কোনো উত্তর দিতে পারেনি মেহেদী।

বিষয়টি শুনেছেন বলে জানালেন তালতলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মামুন। কিন্তু কীভাবে ছাত্রদলের নেতার নাম স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে এলো এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন শরীফ বলেন, এ বিষয়ে আমরা জানি না, ওটা উপজেলা সভাপতি ও সম্পাদক যাচাই বাছাই করে নাম দিয়েছেন। আমরা সেটা অনুমোদন দিয়েছি। খোঁজখবর নিয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।