ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৯ প্রতিষ্ঠানকে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৯ প্রতিষ্ঠানকে জরিমানা 

ঢাকা: রাজধানীর কদমতলী, কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, রং ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

 

তিনি জানান, বুধবার (১২ জুলাই) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে ঢাকার কদমতলী, কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় বিএসটিআই'র প্রতিনিধি উপস্থিতি ছিলেন।  

তিনি জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, রং ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৯টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯ লাখ টাকা জরিমানা করা হয়।  

যার মধ্যে- নাজমুল ইসলাম মেটাল হোল্ডিং ফ্যাক্টরিকে নগদ- ১ লাখ টাকা, কিডস ফুড ফ্যাক্টরিকে নগদ- ২ লাখ টাকা, রানি স্টিল মিল ফ্যাক্টরিকে নগদ- ১ লাখ টাকা, জেমস্ বন্ড কোম্পানিকে নগদ- ১০ লাখ টাকা, হ্যান্ড ফ্রিড পাপেড রাইস ফ্যাক্টরিকে নগদ- ২ লাখ টাকা, হোসেন মেনুফ্যাকচারার্সকে নগদ- ৫ লাখ টাকা, বিএসএন ক্যাবল ফ্যাক্টরিকে নগদ- ২ লাখ টাকা, এডিশন ক্যাবল ফ্যাক্টরিকে নগদ- ৪ লাখ টাকা ও প্রদান কনজিউমার প্রোডাক্টসকে নগদ - ২ লাখ টাকা জরিমানা করা হয়।  

এছাড়া ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ১ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার ও ভেজাল খাদ্যদ্রব্য জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, রং ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এসজেএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।