ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাকে ঘর থেকে তুলে নিয়ে পিটিয়ে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
রোহিঙ্গাকে ঘর থেকে তুলে নিয়ে পিটিয়ে হত্যা রোহিঙ্গা ক্যাম্প: ফাইল ফটো

কক্সবাজার: কক্সবাজারে উখিয়ার শিবিরে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে এক রোহিঙ্গাকে ঘর থেকে তুলে নিয়ে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

বুধবার (২৬ জুলাই) সকালে উপজেলার কুতুপালং ২-ইস্ট নম্বর রোহিঙ্গা শিবিরে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন রোহিঙ্গা শিবিরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আমির জাফর।

নিহত রোহিঙ্গার নাম মো. ইসহাক (৪৮)। তিনি উখিয়া বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এ-১ ব্লকের মোহাম্মদ রশিদের ছেলে।

এডিআইজি আমির জাফর বলেন, ভোরে উখিয়া উপজেলার ৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এ-১ ব্লকের নিজের ঘর থেকে মো. ইসহাককে আরসা সন্ত্রাসীরা তুলে নিয়ে যায়। পরে তাকে কুতুপালং ২-ইস্ট আশ্রয় শিবিরের ব্রিজের নিচে পিটিয়ে তাকে হত্যা করে। পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে  এপিবিএন ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে। নিহতের চোখ উপড়ে ফেলার পাশাপাশি হাত ও পেটে আঘাতের চিহ্ন রয়েছে।

এপিবিএন এর অধিনায়ক বলেন, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ তথ্য পেয়েছে। তারপরও ঘটনার কারণ উদঘাটনের পাশাপাশি জড়িতদের চিহ্নিত করতে পুলিশ খোঁজ-খবর নিচ্ছে।

মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান মো. আমির জাফর।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।