ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সের ডাস্টবিনে মিলল নবজাতকের মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সের ডাস্টবিনে মিলল নবজাতকের মরদেহ

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাস্টবিন থেকে এক মেয়ে নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুর ১টার দিকে ওই নবজাতকের মরদেহটি উদ্ধার করা হয়।

পরে ময়নাতদন্তের জন্য সেটি পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার জুম্মার নামাজ শেষে কয়েকজন দেখতে পান ডাস্টবিনের মধ্যে লাল কাপড়ে মোড়ানো নবজাতক ফেলে রাখা হয়েছে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিকুল ইসলাম শামীম বাংলানিউজকে জানান, হাসপাতাল গেট সংলগ্ন ডাস্টবিনে একটি অপরিপক্ব নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে ভূমিষ্ঠ হওয়ার নির্ধারিত সময়ের আগেই গর্ভপাত করানো হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বাংলানিউজকে জানান, ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাস্টবিনে লাল কাপড়ে মোড়ানো  অবস্থায় এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। কে বা কারা সেটি ডাস্টবিনে ফেলে রেখে গেছে তা খতিয়ে দেখছে পুলিশ। তবে ধারণা করছি, ভূমিষ্ঠ হওয়ার নির্ধারিত সময়ের আগেই গর্ভপাত করানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি ময়নাতদন্তের জন্য পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।