ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

গুলশানে আলোচিত জহির হত্যা মামলার আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
গুলশানে আলোচিত জহির হত্যা মামলার আসামি গ্রেপ্তার

ঢাকা: ২০০৯ সালে ঢাকার গুলশানে আলোচিত জহির হত্যা মামলার পলাতক আসামি মানিক হাওলাদারকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

শনিবার (১৯ আগস্ট) রাতে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, ২০০৯ সালে ঢাকার গুলশানে আলোচিত জহির হত্যা মামলার দীর্ঘদিনের পলাতক আসামি মানিক হাওলাদারকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার মানিক এলাকায় আধিপত্য বিস্তার করে চুরি, ডাকাতি, খুন, হত্যা, গুমসহ, চাঁদাবাজি, টেন্ডার বাজিসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত ছিল।

তার নামে ২০০৯ সালে গুলশান থানায় হত্যা মামলাসহ বনানী থানায় তিনটি মাদক ও মারামারি মামলা রয়েছে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে গুলশানে জহির হত্যার ঘটনায় ২০২৩ সালে তার নামে গ্রেপ্তারি ওয়ারেন্ট জারি করেন আদালত।

এরপর থেকে মানিক ঢাকার বিভিন্ন এলাকায় যাত্রীবাহী পরিবহনে চালকের সহকারী হিসেবে কাজ করতে থাকেন। পরবর্তীতে তিনি দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবনযাপন করে আসছিলেন।

গ্রেপ্তার মানিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
পিএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।