ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের সুখবর দিল অস্ট্রেলিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
শিক্ষার্থীদের সুখবর দিল অস্ট্রেলিয়া

ঢাকা: বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আরও অবারিত হচ্ছে অস্ট্রেলিয়ার উচ্চশিক্ষার দ্বার। বিশ্ব র‍্যাংকিংয়ে শীর্ষ বিশ্ববিদ্যালগুলোতে মানসম্মত শিক্ষা ও শিক্ষা পরবর্তী কাজের সুযোগে থাকায় এরইমধ্যে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় গন্তব্যে পরিণত হয়েছে দেশটি ৷

শনিবার (২০ আগস্ট) অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সুযোগ সুবিধা গুলো তুলে ধরতে রাজধানীর হোটেল ওয়েস্টিনে দিনব্যাপী অনুষ্ঠিত হয় অষ্ট্রেলিয়ান শিক্ষা মেলা।

 এক্সিকিউটিভ স্টাডি অ্যাব্রোডের আয়োজনে এ শিক্ষামেলায় অংশ নেয় অস্ট্রেলিয়ার বিখ্যাত মোনাস, ম্যাককুয়েরিসহ দেশটির ৩০টি শীর্ষ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা।

মেলায়  বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য শতভাগ পর্যন্ত স্কলারশিপ ব্যাবস্থা ছিল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। তাছাড়া শিক্ষামেলায় শিক্ষার্থীরা ‘অন স্পট অ্যাসেসমেন্টে’র মাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তির সম্ভব্যতা সম্পর্কে যাচাই বাছাইয়ের সুযোগ পান।

এর আগে শিক্ষামেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ স্টাডি অ্যাব্রোডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাব্বানী হোসাইন, পরিচালক সাজ্জাদুর রহমান, জেনারেল ম্যানেজার ফারহানা নাজরিন সহ  অন্যান্যরা। অনুষ্ঠানে কর্মকর্তারা জানান, শিক্ষার্থীদের কাছ থেকে কোনো ধরনের ফি ছাড়াই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করেন তারা। আর উচ্চশিক্ষার পর অস্ট্রেলিয়াতে কাজ পাওয়ারও আছে নানান সম্ভাবনা।

বাংলাদেশ সময় : ১৭১৪ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩

এইচএমএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।