ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রকল্প ক্ষতিগ্রস্ত হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
প্রকল্প ক্ষতিগ্রস্ত হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা

ঢাকা: ঠিকাদারদের কারণে সরকারি প্রকল্পে কোনো প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) জাতীয় সংসদের হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়।

কমিটির সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান এবং  খাদিজাতুল আনোয়ার অংশনেন। বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন সকল অধিদপ্তর, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলোর ওপর বিস্তারিত আলোচনা করা হয়।

সরকারি প্রকল্পে ঠিকাদারদের কারণে কোনো প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে বলা হয়। এ ব্যবস্থার জন্য পাঠানো চিঠির কপি বিভিন্ন মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করা হয়। এছাড়া পর্যটন কর্পোরেশনের চলমান প্রকল্পগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে সমাপ্ত করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

বৈঠকে নির্মিাণাধীন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মেরামত কাজ মুক্তিযোদ্ধা সংসদের বর্তমান কমান্ডার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের রাজস্ব খাত থেকে সম্পাদনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধান, প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।