ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

পুলিশকে আহত করে হাতকড়াসহ পালালেন আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
পুলিশকে আহত করে হাতকড়াসহ পালালেন আসামি

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে মাদকসহ ৯ মামলার আসামি আমান আলীকে (৪০) গ্রেপ্তার করেন পুলিশের দুই সদস্য। থানায় নিয়ে আসার সময় পরিবারের লোকজনসহ তিনি হামলা করে পুলিশ সদস্যদের আহত করেন।

এ সময় আমান হাতকড়াসহ পালিয়ে যান।  

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে কালীগঞ্জ পৌরসভার উত্তরগাঁও এলাকায় এই ঘটনা ঘটে। আহত দুই পুলিশ সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

পালিয়ে যাওয়া আসামি হলেন- কালীগঞ্জ উপজেলার উত্তরগাঁও এলাকার মানিক মিয়ার ছেলে আমান আলী।  

আহত পুলিশ সদস্যরা হলেন- কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলীম এবং সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাখাওয়াত হোসেন।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, কালীগঞ্জ থানায় মাদক ও দস্যুতাসহ ৯টি মামলার আসামি আমান আলী। সে পলাতক ছিল। সে বাড়িতে আছে এমন খবর পেয়ে তাকে গ্রেপ্তার করতে এসআই আব্দুল আলীম এবং এএসআই শাখাওয়াত হোসেন তার বাড়িতে যায়। এসময় আমান আলীসহ এলাকাবাসী প্রায় ১০০ থেকে ১৫০ জন লোক উত্তেজিত হয়ে পুলিশের ওপর হামলা করে। এতে তারা আহত হয় এবং আহত অবস্থায় আমান আলীকে হাতকড়া পরিয়ে গ্রেপ্তার করে। একপর্যায়ে আমান আলী হাতকড়া লাগানো অবস্থায় পালিয়ে যান। পরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিছু দেশীয় অস্ত্র লাঠিসোঠা উদ্ধার করে।  

আহত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাখাওয়াত হোসেন বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।  

উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলীম বলেন, কালীগঞ্জ থানার একটি দস্যুতা মামলার দুই নাম্বার আসামি আমান আলী। তাকে গ্রেপ্তার করতে গেলে সে আমাদের ওপর দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে এতে আমরা আহত হই। আহত অবস্থায় তাকে গ্রেপ্তারও করি। পরে হাতকড়া লাগানো অবস্থায় হাতকড়া নিয়ে পালিয়ে যান তিনি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) শহিদুল ইসলাম জানান, আহত অবস্থায় দুই পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসা নিতে আসে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আসামি ধরতে গিয়ে তারা হামলার শিকার হয়েছে বলে পুলিশ সদস্যরা জানিয়েছেন।  

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়েজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি ধরতে গেলে গ্রামের ১০০ থেকে ১৫০ জন লোক পুলিশের ওপর হামলা করে। পরে আসামিকে ছিনিয়ে নেয় তারা। এতে দুই পুলিশ সদস্য আহত হন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
আরএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।