ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ধানমন্ডিতে মারধরে ৮ ঢাবি শিক্ষার্থী আহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
ধানমন্ডিতে মারধরে ৮ ঢাবি শিক্ষার্থী আহত ফাইল ফটো

ঢাকা: রাজধানীর ধানমন্ডি রবীন্দ্র সরোবরে দোকান কর্মচারীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঢাবির অন্তত ৮ শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন, ঢাবির অমর একুশে হলের রোবটিকস অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এর ২য় বর্ষের ছাত্র মাহফুজুর রহমান আলিফ (২১), ফার্মেসি বিভাগের বায়োজিদ (১৯), নাসিফ (১৯), ইতিহাস বিভাগের আজিম মাহমুদ তৌহিদসহ (২০) সিফাতুল ইসলাম (২০), আজহা (১৯), মাহিন (১৮) ও জুনায়েদ (২০)।

আহতরা এবং তাদের সহপাঠীরা জানান, সন্ধ্যায় তাদের এক মেয়ে ও এক ছেলে বন্ধু রবীন্দ্র সরোবরে ঘুরতে যান। সেখানে বসে তারা কার্ড গেম "উনো" খেলছিলেন। এ সময় সেখানকার এক দোকান কর্মচারী এসে তাদেরকে সেখান থেকে উঠে যেতে বলেন এবং সেখানে কোনো ধরণের তাস খেলা যাবে না বলে জানান। তখন ওই দুই শিক্ষার্থী তাকে জানান, এটি তাস খেলা নয়; তারা কেন উঠবেন।

এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই কর্মচারী ঢাবির মেয়ে শিক্ষার্থীকে বাজে মন্তব্য করে করে কথা বলেন। পরবর্তীতে ওই দুই শিক্ষার্থী তাদের সহপাঠীদের খবর দিলে তারা সবাই মিলে ঘটনাটি জানতে সেখানে যান। এক পর্যায়ে সব দোকান কর্মচারীরা একত্রিত হয়ে তাদের ওপর আক্রমণ করে। এতে অন্তত ৮ শিক্ষার্থী আহত হয়েছেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, ৮ জনের মধ্যে আলিফের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাত রয়েছে। এছাড়া বাকি ৭ জনের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত। তাদের সবাইকে জরুরি বিভাগের চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাটি ধানমন্ডি থানা পুলিশ তদন্ত করছে।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।