ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে কৃষককে হত্যা মামলায় ৪ আসামি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
লক্ষ্মীপুরে কৃষককে হত্যা মামলায় ৪ আসামি কারাগারে প্রতীকী ছবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিরোধপূর্ণ জমি থেকে সুপারি পাড়ার প্রতিবাদ করায় নুরনবী বকুল পাটওয়ারী (৫৫) নামে এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।  

শনিবার (৭ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে তাদের লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- আশরাফুর রহমান বাবুল (৫০), তার ছেলে জিহাদ হোসেন (২১) এবং মো. আবদুল্লাহ (২৪), তার ভাই মো. হামিদ (২০)। তারা সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মহাদেবপুর গ্রামের আলী রাজা পাটওয়ারী বাড়ির বাসিন্দা।  

অভিযুক্ত বাবুলকে শুক্রবার (৬ অক্টোবর) রাতে রায়পুর উপজেলার রাখালিয়া এলাকা থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ এর সদস্যরা গ্রেপ্তার করে। পরে তাকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। অন্য তিন আসামি জিহাদ, আবদুল্লাহ ও হামিদকে একইদিন দুপুরে মহাদেবপুর গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, হত্যার ঘটনার ভিকটিমের ভাই মো. ইসমাইল হোসেন বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।  

এজাহার সূত্র জানায়, নিহত নুরনবী মহাদেবপুর গ্রামের মৃত অজি উল্যা মাস্টারের ছেলে। তিনি পেশায় কৃষক। এক সময় তিনি প্রবাসে ছিলেন। নুরনবী তাদের আলী রাজা পাটওয়ারী বাড়ির মসজিদ কমিটির সদস্য। মসজিদের ওয়াকফকৃত জমি আসামিরা বিভিন্নভাবে দখলের পাঁয়তারা করে আসছে। এ জমির নারিকেল-সুপারি ও পুকুরের মাছ জোরপূর্বক নিয়ে যায় তারা। বিভিন্নসময় বাগানের মূল্যবান গাছও কেটে নিয়ে গেছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে আসামিপক্ষ ওই জমি থেকে তারা সুপারি পাড়ছিলেন। এতে বাধা দিলে নুরনবীর সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তারা বকুলকে এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। পরে আশপাশের লোকজন বকুলকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রাতেই নুরনবীর ভাই ইসমাইল হোসেন বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে এজাহারভুক্ত আসামি আবদুর রব (৫৫) ও জাফর আহম্মদ পলাশ (৫০) পলাতক রয়েছেন।

র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামি বাবুলকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।  

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, নুরনবীর মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার চারজনকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।