ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়ছে মৈত্রী, মিতালী ও বন্ধন এক্সপ্রেসের ভাড়া

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
বাড়ছে মৈত্রী, মিতালী ও বন্ধন এক্সপ্রেসের ভাড়া

ঢাকা: ডলারের দাম ও ট্রাভেল ট্যাক্সের পরিমাণ বেড়ে যাওয়ায় আন্তঃদেশীয় ট্রেন মৈত্রী, বন্ধন ও মিতালী এক্সপ্রেসের নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে। আগামী ১০ নভেম্বর থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

রোববার (৮ অক্টোবর) বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে প্রকাশিত উপ-পরিচালক (ইন্টারচেঞ্জ) মিহরাবুর রশিদ খাঁনের সই করা এক বিজ্ঞপ্তিতে ভাড়া বাড়ানোর বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের এসি সিটের বর্তমান ভাড়া ৪ হাজার ৭৯৫ টাকা। ১০ নভেম্বর থেকে একটি এসি সিটের জন্য ৪ হাজার ৯০০ টাকা ভাড়া আদায় করবে রেল। একইভাবে ৭০ টাকা বাড়িয়ে এসি চেয়ার আসনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৬০০ টাকা।

ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করা আরেক ট্রেন বন্ধন এক্সপ্রেসে বর্তমানে এসি সিটে ২ হাজার ৯০০ টাকা ভাড়া আদায় করা হয়, যা ১০ নভেম্বর থেকে ২ হাজার ৯৫০ টাকায় উন্নীত হবে। ৩৫ টাকা বাড়িয়ে এসি চেয়ারে ২ হাজার ৩০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-শিলিগুড়ির মধ্যে চলাচল করা মিতালী এক্সপ্রেস ট্রেনে এসি বার্থ আসনের বর্তমান ভাড়া ৬ হাজার ৫৭০ টাকা, যা বাড়িয়ে ৬ হাজার ৭২০ টাকা নির্ধারণ করা হয়েছে। ১১০ টাকা বাড়িয়ে এসি সিটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ২৯০ টাকা। আর ৭৫ টাকা বাড়িয়ে এসি চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৮৬০ টাকা।
 
বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ৮ অক্টোবর, ২০২৩  
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।