ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি, ২ সাংবাদিককে গণপিটুনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
সরকারি কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি, ২ সাংবাদিককে গণপিটুনি

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা পরিচয় দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করায় ২ সাংবাদিককে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছেন স্থানীয় জনতা।

সোমবার (০৯ অক্টোবর) রাতে উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রাম বাজারে এ ঘটনা ঘটে।

তাদের কাছ থেকে একটি ভুয়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার পরিচয়পত্রসহ মোট চারটি পরিচয়পত্র জব্দ করে পুলিশ।

দুই সাংবাদিক হলেন- নোয়াখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সোনাগাজী ফরদার বাড়ির মফিজ উল্যার ছেলে গোলাম মোস্তফা বুলবুল (৪৪) ও বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার হাজীপুর এলাকার সুলতানের বাড়ির মো. শাহজাহানের ছেলে রিয়াজুল ইসলাম সোহাগ (৩৮)।

স্থানীয়রা জানান, সাংবাদিক বুলবুল দৈনিক জাতীয় অর্থনীতির নোয়াখালী প্রতিনিধি ও নোয়াখালী প্রেসক্লাবের সদস্য এবং সোহাগ দৈনিক বিজয় বাংলাদেশের নোয়াখালী প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

সোমবার (০৯ অক্টোবর) সন্ধ্যার পর বুলবুল ও সোহাগ কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রাম বাজারে যান। বাজারের রফিক উল্যার দোকানে গিয়ে সোহাগ নিজেকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা ও বুলবুল তার সহকারী বলে পরিচয় দেন। পরে তারা ওই দোকানসহ বিভিন্ন দোকানে গিয়ে মালামালের মেয়াদ উত্তীর্ণ হয়েছে বলে প্রতি দোকান থেকে দুই থেকে তিন হাজার টাকা করে জরিমানা আদায় করেন।

এ সময় কথাবার্তা সন্দেহজনক মনে হলে স্থানীয়রা তাদের আটক করেন এবং কর্মকর্তার আইডিকার্ড দেখতে চান। তারা কার্ড দেখাতে ব্যর্থ হলে লোকজন তাদের গণপিটুনি দিয়ে থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের থানায় নিয়ে যায়। পুলিশ এলে তারা নিজেদের সাংবাদিক বলে পরিচয় দিয়ে কয়েকটি আইডি কার্ড বের করেন।

নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু জানান, বিষয়টি জেনেছি। প্রেসক্লাবের কোনো সদস্য বা এর বাহিরেও কোনো সাংবাদিক যদি সাধারণ জনগণকে হয়রানি ও প্রতারণার সঙ্গে জড়িত থাকে তবে তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, এ ঘটনায় একটি নিয়মিত মামলা নেওয়া হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার দুপুরে তাদের নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।