ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাগরে গোসলে নেমে ডুবে ২ স্কুলছাত্রের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
সাগরে গোসলে নেমে ডুবে ২ স্কুলছাত্রের মৃত্যু

কক্সবাজার: কক্সবাজারে সমুদ্র সৈকতে গোসল করার সময় ডুবে আকরামুল ইসলাম সাজিদ (১৬) ও আরিফ ইসলাম (১৬) নামে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে মোটেল শৈবাল পয়েন্টে এ ঘটনা ঘটে।

আকরামুল ইসলাম সাজিদ শহরের মধ্যম বাহারছড়ার সাইফুল ইসলামের ছেলে ও আরিফ ইসলাম একই এলাকার মৃত মাহবুব আলমের ছেলে। তারা দুজনই কক্সবাজার শহরের পৌর প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।
 
প্রত্যক্ষদর্শীদের বরাতে জেলা প্রশাসনের সৈকতকর্মী সুপারভাইজার মাহবুব আলম জানান, বৃহস্পতিবার বিকেলে সাজিদ ও আরিফসহ ৭-৮ জন বন্ধু মিলে সৈকতের শৈবাল পয়েন্টে ফুটবল খেলতে যায়। খেলা শেষে সাগরে গোসল করার সময় আকস্মিকভাবে ঢেউয়ের তোড়ে পানিতে ডুবে যায় সাজিদ ও আরিফ। প্রায় এক ঘণ্টা খোঁজাখুঁজির পর লাইফ গার্ডকর্মীরা মুমূর্ষু অবস্থায় সাজিদকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে রাত ৮টার দিকে একই পয়েন্ট থেকে আরিফের মরদেহও উদ্ধার করা হয়।
 
এনিয়ে গত ৭ মাসে শহরের কাছে সৈকতে গোসল করতে নেমে ছয়জনের মৃত্যু হলো। এছাড়া নিখোঁজ রয়েছেন একজন।
 
এর আগে গত ১১ আগস্ট কক্সবাজার শহরের কলাতলী পয়েন্টে গোসল করার সময় পানিতে ডুবে শাহেদুল ইসলাম (২২) নামে এক যুবক নিখোঁজ হন। চার দিন পর সোনাদিয়া থেকে তার মরদেহ উদ্ধার হয়।

গত ১৮ জুলাই কক্সবাজার শহরের লাবণী পয়েন্ট সৈকতে গোসল করার সময় স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিখোঁজ মো. আলী তুহিন (১৫) নামে এক স্কুলছাত্রের সন্ধান এখনও পাওয়া যায়নি। নিখোঁজ আলী তুহিন কক্সবাজার শহরের ৩ নম্বর ওয়ার্ডের নুর পাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে এবং কক্সবাজার পৌর প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

গত ১ জুলাই শহরের লাবণী পয়েন্ট সৈকতে গোসল করার সময় মোহাম্মদ সাআদ (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়। তার বাড়ি রাজধানীর দক্ষিণখান এলাকায়। এর আগে গত ২৪ এপ্রিল শহরের লাবণী পয়েন্ট সৈকতে গোসল করার সময় চট্টগ্রামের এক পর্যটকের মৃত্যু এবং গাজীপুরের হিমেল আহমদ (২৫) নামে এক পর্যটক নিখোঁজ হন। দুদিন পর বাঁকখালী নদীতে ভাসমান অবস্থায় তাদের মরদেহ উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।