ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিম দিবস: সাভারে ডিম পেল হাজার এতিম শিশু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ডিম দিবস: সাভারে ডিম পেল হাজার এতিম শিশু সাভারে কুয়েতি মাদরাসা ও এতিমখানায় সেদ্ধ ডিম পেয়ে খুশি এতিম শিশুরা। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): আজ বিশ্ব ডিম দিবস। ‘ডিমে পুষ্টি, ডিমে শক্তি, ডিমে হয় রোগ মুক্তি’- এ প্রতিপাদ্য সামনে রেখে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এতিমখানা এবং মাদরাসাশিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ডিম উপহার হিসেবে দেওয়া হয়েছে।

 

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে আশুলিয়ার কুয়েতি এতিমখানায় একটি অনুষ্ঠানের মাধ্যমে এতিমদের মধ্যে সেদ্ধ ডিম বিতরণ করে দিনব্যাপী এই কার্যক্রম পরিচালনা করবেন ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান কাজী ফার্মসের কর্মকর্তারা।  

ডিম দিবসে সাভারের সাতটি মাদরাসা ও এতিমখানায় দিনব্যাপী ডিম বিতরণ করা হবে।  

এতিমখানা ও মাদরাসাগুলো হলো- আল-জামাতুল মাদানিয়া এতিমখানা মাদরাসা, সাভার ব্যাংক কলোনি মাদরাসা ও এতিম খানা, আশুলিয়ার কুয়েতই এতিম খানা, জামিয়া আবু হুরাইরা মাদরাসা ও এতিমখানা, মন্ডল বাড়ি ইসলামিয়া হাফিজ এতিমখানা মাদরাসা, আল জামিয়াতুল আসরাফিয়া ইজহার উল-উলুম ও মারকাজু ফাজিল কোরআন মাদরাসা।  

এসব মাদরাসার এতিম শিক্ষার্থীদের মধ্যে কয়েক হাজার ডিম বিতরণ করা হয়।  

কাজী ফার্মসের আশুলিয়ার এগ'স সেল সেন্টারের ম্যানেজার মো. সোহেল রানা বাংলানিউজকে বলেন, আজ অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহ, আমরা সপ্তাহটি ডিম দিবস উপলক্ষে পালন করি। ডিম এমন একটি পণ্য এটাতে সমস্ত রকম পুষ্টি রয়েছে৷ আর আমরা ডিমকে বলে থাকি গরিবের আমিষ। প্রতি ডিম দিবসে আমরা ৫ হাজারের বেশি ডিম বিতরণ করে থাকি। আমাদের উদ্দেশ্য হলো সমাজের পিছিয়ে পড়া মানুষ যেন পুষ্টিকর খাবার খেতে পারে৷ তাই আজকে আমাদের এই আয়োজন।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩ 
এসএফ/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।