ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থ আত্মসাতের ৬ মামলার আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
অর্থ আত্মসাতের ৬ মামলার আসামি গ্রেপ্তার

ঢাকা: অর্থ আত্মসাতের তিন মামলায় সাজাপ্রাপ্ত এবং আরও ৩টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি রাসেল মোল্লা ওরফে আসাদুজ্জামানকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (১৬ অক্টোবর) রাজধানীর কদমতলী থানাধীন মেরাজনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির বিশেষ পুলিশ সুপার ছত্রধর ত্রিপুরা জানান, গ্রেপ্তার রাসেল মোল্লা ওরফে আসাদুজ্জামান প্রতারণার মামলার আসামি। তিনি বাদীর কাছ থেকে ৩০০ টাকার স্ট্যাম্প করে ব্যবসার কথা বলে ধার হিসেবে ২০১৯ সালের ৩১ জুলাই ১২ লাখ টাকা নেন। পরবর্তীতে টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করেছেন।

রাসেল একজন পেশাদার প্রতারক। তিনি একই প্রক্রিয়ায় ভিকটিম মোয়াজ্জেম হোসেন হিরুর কাছ থেকে সাড়ে ৫ লাখ টাকা, রিয়াজুল ইসলামের কাছ থেকে ২ লাখ ৬৩ হাজার ৪৯০ টাকা, একে চৌধুরী অ্যান্ড সন্সের কাছ থেকে ৫ লাখ ১৮ হাজার টাকা, মল্লিক প্লাজার স্বত্বাধিকার ইমরান হোসেনের কাছ থেকে ৩৫ হাজার টাকা, মরিয়ম ট্রেডার্সের স্বত্বাধিকারী মাহমুদ সিকদারের কাছ থেকে ৫১ হাজার ৯০০ টাকা, সৈনিক জাকির হোসেনের কাছ থেকে ২৭ হাজার টাকা, টিকে ট্রেডিংয়ের কাছ থেকে ৯ হাজার ১৫৯ টাকা, হাওলাদার আয়রনের কাছ থেকে ৮৬ হাজার টাকা এবং দুলাল স্টোরের কাছ থেকে ২ হাজার ৫০০ টাকাসহ আরও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে সর্বমোট ১ কোটি ২৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছেন।

গ্রেপ্তার রাসেলে বিরুদ্ধে ৬টি মামলা চলমান রয়েছে। এর মধ্যে ৩টি মামলায় এক বছর করে সাজা পরোয়ানা এবং ৩টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানা এড়ানোর জন্য তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।