ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেন দুর্ঘটনা: ঢামেক থেকে চক্ষু হাসপাতালে শিশু সোয়াত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
ট্রেন দুর্ঘটনা: ঢামেক থেকে চক্ষু হাসপাতালে শিশু সোয়াত

ঢাকা: কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহত একই পরিবারের পাঁচজনসহ ছয়জন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে শিশু সোয়াতের মুখ ও মাথায় আঘাতের পাশাপাশি চোখে সমস্যা দেখতে পেয়েছেন চিকিৎসকরা।

তাই তাকে আগারগাঁওয়ে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) রাতে ঢামেক হাসপাতালে একই পরিবারের পাঁচজনসহ মোট ছয়জন চিকিৎসা নিতে আসেন।

আহতরা হলেন: একই পরিবারের কৃষক জীবন মিয়া ও তার স্ত্রী খাদিজাসহ তাদের তিন সন্তান তন্নিমা (১৫) , জিহাদ (১০) ও সোয়াত (৮)। এছাড়া অপর এক ভাঙারি ব্যবসায়ী আবুল কাশেম (৫৫)।

এদের মধ্যে শিশু সোয়াত বাদে সবাই হাত-পাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেলেও সোয়াতের নাক দিয়ে রক্ত ঝড়ছে। আর আবুল কাশেমের বাম হাত ভেঙে গেছে।

কৃষক জীবন মিয়া জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জ সদর উপজেলায়। তারা নারায়ণগঞ্জের ভুলতা এলাকায় থাকেন। তার স্ত্রী সেখানে স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করেন।  

তিনি জানান, কিশোরগঞ্জের  গোচিহাটা রেলস্টেশন থেকে ঢাকাগামী একটি ট্রেনে ওঠেন তারা পাঁচজন। তাদের উদ্দেশ্যে ছিল নরসিংদী নেমে যাবে। সেখান থেকে ভুলতা গাউছিয়া যাওয়ার কথা ছিল। তাদের বহনকারী ট্রেনটি ভৈরব এলাকায় পৌঁছায় বিকট শব্দে চিৎকার শুনে তিনি ট্রেন থেকে তার পরিবারের সদস্যদের বের করে আনার সময় দেখতে পান তাদের পেছনের দুটি বগি কাত হয়ে পড়ে আছে। তবে তাদের বগিটা সামান্য কাত হয়েছিল। পরে তারা স্থানীয় হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে আসেন।

আহত আবুল কাশেমের ছেলে নুরুজ্জামান জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জে। তার বাবা রাজধানীর ভাটারা নুরের চালার বোর্ড ঘাট এলাকায় থাকেন। সেখানে ভাঙারির ব্যবসা করেন। আজ তিনি বাড়ি থেকে ট্রেনে ঢাকায় আসছিলেন।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক (আরএস) মো. আলাউদ্দিন জানান, একই পরিবারে পাঁচজনসহ মোট ছয়জন চিকিৎসা নিতে এসেছে। তবে এদের মধ্যে কেউ গুরুতর নয়। আমরা সবাই প্রস্তুত আছি।

এদিকে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, শিশু সোয়াতের বাম চোখে আঘাত রয়েছে। তাকে ঢাকা মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে আগারগাঁও চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। আহত কাশেমের দুই পায়ে আঘাতসহ বাম হাত ভেঙ্গে গেছে। জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।
এছাড়া সোয়াতের পরিবারের অন্য সদস্যরা সামান্য আহত হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আরও পড়ুন>>

>>> ভৈরবে ট্রেন দুর্ঘটনা: একই পরিবারের পাঁচজন ঢামেকে

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এজেডএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।