ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মায় ভেসে উঠল শিশুর মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
পদ্মায় ভেসে উঠল শিশুর মরদেহ সিয়াম হোসেন (ফাইল ফটো)

রাজশাহী: রাজশাহীর পদ্মা নদীতে নিখোঁজ হওয়ার দুইদিন পর আট বছরের শিশু সিয়াম হোসেনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে তার মরদেহটি ভেসে ওঠার পর স্থানীয়রা মরদেহটি উদ্ধার করে।

নানা বাড়ি গিয়ে বন্ধুদের সঙ্গে পদ্মায় গোসলে নেমে রোববার (২২ অক্টোবর) দুপুরে ওই শিশু নিখোঁজ হয়েছিল।

মঙ্গলবার সকালে রাজশাহীর বাঘা উপজেলার সদরঘাট পাড় থেকে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে। সিয়াম বাঘা সদর পৌরসভার কলিগ্রামের মনোয়ার হোসেন পিন্টুর ছেলে। এছাড়া সিয়াম একই উপজেলার কালিদাশখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

সিয়ামের বাবা মনোয়ার হোসেন পিন্টু জানান, রোববার দুপুরে বন্ধুদের সাথে পদ্মার গোকুলপুর তাহেরের ঘাটে গোসল করতে গিয়েছিল তার ছেলে সিয়াম। সেখানেই তার নানার বাড়ি। গোসল করতে পদ্মায় নেমে স্রোতের তোড়ে সিয়াম পানিতে তলিয়ে যায়। এরপর তার বন্ধুরা ফিরে এলেও সিয়াম নদীতেই নিখোঁজ ছিল। তারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিদলকে খবর দিয়েছিলেন। তারা ঘটনাস্থলে গিয়ে ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত উদ্ধার অভিযান চালায়। কিন্তু সিয়ামকে খুঁজে পায়নি। এরপর সিয়ামের নানা জামাত আলী আজকে সকালে তাকে খবর দেন যে, তার ছেলের মরদেহ পদ্মা নদীতে ভাসছে। এরপর স্থানীয়দের সহায়তায় সিয়ামের মরদেহটি নদী থেকে উদ্ধার করা হয়।

বাঘার পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেরাজুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের ডুবুরিরা সিয়ামের মরদেহ খুঁজে না পেলেও দুই দিন পর আজ তার মরদেহ পদ্মায় ভেসে ওঠে। এরপর স্থানীয়রা মরদেহ উদ্ধার করে। পরে তা স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। আর তিনি বিষয়টি থানায়ও জানিয়েছেন।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, ওই শিশু দুই দিন থেকে পদ্মা নদীতে নিখোঁজ ছিল। আজ সকালে তার মরদেহ ভেসে ওঠে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে তারা খবর পেয়েছেন। এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।