ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালথায় বিএনপির ১৮ নেতাকর্মী আটক, বাড়িতে বাড়িতে তল্লাশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
সালথায় বিএনপির ১৮ নেতাকর্মী আটক, বাড়িতে বাড়িতে তল্লাশি

ফরিদপুর: জেলার সালথা উপজেলায় বিএনপির ১৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সালথায় একটি বিস্ফোরকের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে দাবি পুলিশের।

আটকরা হলেন- উপজেলার পশ্চিম বিভাগদী এলাকার মোহাম্মদ রফিক মুন্সি (৪৫), মোহাম্মদ আবু জাফর (৪৩), মো. ওমর আলী (৪৫), পাঁচপাকিয়া এলাকার মো. মুরাদ হোসেন (৩৮), মো. হান্নান মাতুব্বরসহ উপজেলা বিএনপির ১৮ জন নেতাকর্মী।
   
বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পরদিন সকালে সালথা উপজেলা বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান সাংবাদিকদের কাছে দাবি করেন, উপজেলা বিএনপির ১৮ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আগামীকাল ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে যেতে আতঙ্ক সৃষ্টি করতে এ গণগ্রেপ্তার। এটা একটি দেশের গণতন্ত্রের জন্য বাধা ও অন্যায় বলে দাবি এ উপজেলা বিএনপির সভাপতির।

এদিকে উপজেলা বিএনপির কয়েকজন নেতা দাবি করেন, বৃহস্পতিবার দিবাগত রাতে তাদের বাড়িতেও পুলিশ তল্লাশি চালিয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হয়েছে।  

এব্যাপারে বক্তব্য জানতে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিকের মোবাইলফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।  

তবে থানার সেকেন্ড অফিসার এস.আই পরিমল কুমার বিশ্বাস জানান, সালথা থানায় একটি বিস্ফোরক মামলায় যুক্ত থাকার অভিযোগে ১৮ জনকে আটক করা হয়েছে।  

তবে তারা বিএনপির নেতাকর্মী কি না তা তিনি জানাতে পারেননি। এছাড়া উপজেলা বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে অভিযানের ব্যাপারে তিনি কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।