ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঘোষণা ছাড়াই ময়মনসিংহ থেকে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
ঘোষণা ছাড়াই ময়মনসিংহ থেকে বাস চলাচল বন্ধ

ময়মনসিংহ: ঢাকায় বিএনপির শনিবারের মহাসমাবেশকে কেন্দ্র করে ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাসসহ সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।

ফলে কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই ঢাকাগামী বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।

      

শুক্রবার (২৭ অক্টোবর) দিনভর নগরীর মাসকান্দা বাস টার্মিনালসহ পাটগুদাম ব্রিজ মোড় এলাকায় দেখে গেছে ঢাকাগামী যাত্রীদের দুর্ভোগের এই চিত্র।

নগরীর মাসকান্দা বাস টার্মিনাল ও পাটগুদাম ব্রিজ মোড় এলাকার টার্মিনাল সংশ্লিষ্টরা জানান, ঢাকায় সমাবেশকে কেন্দ্র করে ভাঙচুর, ভয় আতঙ্কে বাস মালিক ও চালকরা শুক্রবার থেকে বাস চালানো বন্ধ করে দিয়েছেন। রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে এনা পরিবহনের কয়েকটি বাস সকালে ময়মনসিংহের মাসকান্দা বাস টার্মিনালে পৌঁছেছে বলে জানান তারা।

তবে শুক্রবার সকাল থেকে এই টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। ফলে দিনভর এসব টার্মিনালে ঢাকাগামী যাত্রীদের অপেক্ষা ছিল চোখে পড়ার মত।

নগরীর মাসকান্দ এলাকার বাসিন্দা মো. শহিদুল্লাহ বলেন, বাসসহ সব ধরনের গণপরিবহন বন্ধ করে সড়কপথে ময়মনসিংহকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এতে সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

শশিতা আক্তার নামে এক ঢাকাগামী যাত্রী বলেন, আমার মা অসুস্থ থাকায় তাকে দেখতে ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশ্যে বাস টার্মিনালে এসে দেখি বাস বন্ধ। এখন ঢাকা যাওয়ার কোনো উপায় পাচ্ছি না।

সূত্র মতে, ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোণা ও জামালপুর থেকে প্রতিদিন অন্তত সাড়ে ৫০০ শতাধিক বাস ঢাকাসহ সারা দেশে চলাচল করে। তবে শুক্রবার সকাল থেকেই এই বিভাগের সব বাস চলাচল বন্ধ রয়েছে।

নগরীর মাসকান্দা বাস টার্মিনালের ম্যানেজার মো. খোরশেদ আলম বলেন, রাস্তায় বাস ভাঙচুর, অগ্নিসংযোগ ও যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে মালিক সমিতির নির্দেশে বাস চলাচল বন্ধ রয়েছে। আগামীকাল শনিবারও বাস চলাচল বন্ধ থাকতে পারে।  

এবিষয়ে জিলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বাস অগ্নিসংযোগসহ বাস ভাঙচুর হতে পারে, চালক-মালিকদের এমন আশঙ্কা থেকে বাস চালানো বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩ 
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।