ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাল সরকার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাল সরকার

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানিয়ে ঢাকায় বিদেশি মিশনগুলোতে কূটনৈতিকপত্র দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার (১ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত কূটনৈতিকপত্র পাঠানো হয়েছে।

ঢাকায় বিদেশি মিশনগুলোতে পাঠানো কূটনৈতিকপত্রে বলা হয়েছে, আগামী বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারিতে বাংলাদেশের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তারই পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীরা নির্বাচন পর্যবেক্ষণে আমন্ত্রণ জানানো হচ্ছে। নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

কূটনৈতিকপত্রে বলা হয়েছে, আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের মধ্যে যারা নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী তাদের আবেদন করার অনুরোধ করা হচ্ছে। নির্বাচন কমিশন চায় দেশের পর্যবেক্ষক এবং গণমাধ্যমকর্মীদের মতো করে বিদেশি পর্যবেক্ষক এবং গণমাধ্যমকর্মীরাও নির্বাচন পর্যবেক্ষণ করুক।

বাংলাদেশের নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন করার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ বলেও কূটনৈতিকপত্রে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩,
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।