ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে চুরি হওয়া ৯৩০ কেজি ভোজ্য তেল জব্দ, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
নাটোরে চুরি হওয়া ৯৩০ কেজি ভোজ্য তেল জব্দ, আটক ১

নাটোর: নাটোরের নলডাঙ্গা বাজারের স্বচ্ছ জেনারেল স্টোর নামে একটি দোকান থেকে চুরি হওয়া ৯৩০ কেজি ভোজ্য তেলসহ মো. গোলাম হোসেন (৪১) নামে একজনকে আটক করেছে পুলিশ। এসময় একটি পিকআপ জব্দ করা হয়।

শুক্রবার (৩ নভেম্বর) দুপুরে নলডাঙ্গা থানা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এর আগে বৃহস্পতিবার (২ নভেম্বর) রাত ২টার সময় সদর উপজেলার দিঘাপতিয়া চক ফুলবাড়ী সাজির মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় মো. শফিউল্লাহ (৩০) ও মো. সায়েম (২৫) নামে অপর দুইজন দ্রুত পিকআপ থেকে নেমে পালিয়ে যায়।

আটক গোলাম হোসেন নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার আইলপাড়া (উত্তর) গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে। পালিয়ে যাওয়া অন্যদের বাড়ি একই এলাকায়।

মুদি ব্যবসায়ী আব্দুস সালাম বাংলানিউজকে জানান, প্রতিদিনের মতো বৃহস্পতিবার বেচা-কেনা শেষে রাতে দোকানের বারান্দায় পাঁচটি তেলের ড্রাম রেখে তালা লাগিয়ে বাড়িতে চলে যাই। পরে রাত অনুমান ১টার সময় বাজারের নাইট গার্ড মো. শামসুল ইসলামের মোবাইল ফোনের মাধ্যমে জানান তার দোকানের সামনে রাখা তেলের ড্রাম নিয়ে অজ্ঞাতনামা ব্যক্তিরা চুরি করে পিকআপযোগে বাসুদেবপুরের দিকে নিয়ে যাচ্ছেন।  

পরে বিষয় পুলিশকে জানালে তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে মালামাল জব্দসহ একজনকে আটক করেন।


নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার রাতে পিকআপ নিয়ে একদল দুর্বৃত্ত নলডাঙ্গা বাজারের মুদি ব্যবসায়ী আব্দুস সালামের দোকানের সামনে রাখা পাঁচটি ব্যারেলে থাকা ৯৩০ কেজি সয়াবিন ও পাম অয়েল পিকআপে তুলে নিয়ে পালিয়ে যায়। যার মূল্য প্রায় ১ লাখ ৩২ হাজার টাকা।

এসময় বাজারের নৈশ প্রহরী বিষয়টি পুলিশ ও দোকান মালিককে বিষয়টি জানান। এরপরই পুলিশ অভিযান শুরু করে। পরে পুলিশ শাখাড়িপাড়া মোড়ে ব্যারিকেট দিয়ে পিকআপসহ তাদের আটকের চেষ্টা করলে তারা ব্যারিকেট ভেঙ্গে দ্রুত চলে যায়। এ অবস্থায় পুলিশও তাদের ধাওয়া করে পিছু নেয়।

ওসি আরও জানান, নাটোর সদর উপজেলার দিঘাপতিয়ায় চক ফুলবাড়ী সাজির মোড় এলাকায় তেলসহ পিকআপটি আটক করে। এসময় পিকআপে থাকা অন্য আসামিরা পালিয়ে গেলেও চালক গোলাম হোসেনকে আটক করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা করা হয়েছে। পলাতক অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। এছাড়া এঘটনার সঙ্গে স্থানীয় কোনো কেউ জড়িত কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।