ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্তে কয়লার গুহায় মাটি চাপায় যুবকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
সীমান্তে কয়লার গুহায় মাটি চাপায় যুবকের মৃত্যু

সিলেট: ভারত থেকে চোরাই কয়লা আনতে গিয়ে গুহায় মাটি চাপা পড়ে নুরুল হক (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছে।

রোববার (১২ নভেম্বর) সকাল ১০টার দিকে ১২৯৭ আন্তর্জাতিক সীমান্ত পিলার ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নুরুল হক সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের লাকমা ছড়ার পশ্চিম পাড়ের আব্দুল খালেকের ছেলে।

স্থানীয়রা জানান, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা সীমান্তে ১২৯৭ আন্তর্জাতিক সীমান্ত পিলার এলাকা দিয়ে ভোরে ২০ থেকে ২৫ জনের একটি দল চোরাই পথে ভারতের অভ্যন্তরে যায়। এ সময় কয়লা গুহা থেকে বস্তায় করে কয়লা আনার সময় ওপর থেকে মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই নুরুল হক (২০) মারা যান। এ সময় তার সঙ্গে থাকা আরও পাঁচ থেকে ছয়জন আহত হয়েছে।  

হতাহতদের উদ্ধার করে বাংলাদেশ সীমান্তে নিয়ে আসার পর নুরুলের মরদেহ পরিবারের লোকজন বাড়িতে নিয়ে যায়। আর আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দীন সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খবর পেয়ে পুলিশ নিহত যুবকের মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগেও একেইভাবে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে চোরাই পথে ভারতে গিয়ে কয়লা গুহা থেকে কয়লা আনতে গিয়ে বিভিন্ন সময় অন্তত আরও ১০ জন নিহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।