ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
কুষ্টিয়ায় পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা আটক

কুষ্টিয়া: জাতীয় পরিচয়পত্র ও নাগরিক সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে এসে মো. সবুজ (২৮) নাম এক রোহিঙ্গা যুবক আটক হয়েছে।  

বুধবার (২২ নভেম্বর) দুপুরে শর্ত অনুযায়ী ব্যাংকে টাকা জমা দিয়ে প্রাসঙ্গিক কাগজপত্র নিয়ে পাসপোর্ট অফিসের কাউন্টারে জমা দিতে গেলে সবুজের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে চ্যালেঞ্জ করে সেখান দায়িত্বরত আনসার সদস্যরা।

পরে পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক সাজ্জাদ হাসানের কক্ষে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে জানা যায় মো. সবুজ একজন রোহিঙ্গা যুবক।  

আটক সবুজের এনআইডি নম্বর ৬৪৩৩৬৬৩৪৯৬, পিতা- মো. খদের আলী, মাতা-মোছা. মরিয়ম বেগম, জন্ম তারিখ: ০৭ আগস্ট ১৯৯৪, সাং ঢাকা ঝালুপাড়া, ১৭ নম্বর পৌর ওয়ার্ড, ডাক-জগতী, কুষ্টিয়া সদর কুষ্টিয়া।

এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার সংশ্লিষ্ট পৌর কাউন্সিলর মো. ওলিউল্লাহ বলেন, আমার ওয়ার্ডে খদের আলীর ছেলে সবুজ নামে এক যুবক অরিজিন্যালি আছে। কয়েকদিন আগে সবুজ নাগরিক সনদ নিয়েছে আমার কাছ থেকে। সেই সনদ রোহিঙ্গার কাছে গেল কী করে? ঠিক আছে আমিও বিষয়টি একটু তদন্ত দেখি, আসল ঘটনাটা কি’?

বিষয়টি নিশ্চিত করে আঞ্চলিক পাসপোর্ট অফিস কুষ্টিয়ার সহকারী পরিচালক সাজ্জাদ হাসান বলেন, জিজ্ঞাসাবাদে মো. সবুজ স্বীকার করেছেন তিনি রোহিঙ্গা। দুই তিন বছর আগ থেকেই কুষ্টিয়ায় যাতায়াত শুরু করেন তিনি। স্থানীয়দের সঙ্গে সম্পর্ক স্থাপন করে ইতোমধ্যে এনআইডি এবং নাগরিক সনদ জোগাড় করেছেন। প্রাথমিকভাবে জানার পর সবুজকে পুলিশ সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (পুলিশ পরিদর্শক) সোহেল রানা জানান, কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে এনআইডিসহ আনুষঙ্গিক তথ্য জালিয়াতি ও প্রতারণা করে বিদেশ যাওয়ার চেষ্টার অভিযোগে সবুজ নামে এক রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে। তার এই প্রতারণা ও তথ্য জালিয়াতির সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।