ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে বাসে আগুন, দগ্ধ চালক-হেলপার বার্ন ইনস্টিটিউটে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
চট্টগ্রামে বাসে আগুন, দগ্ধ চালক-হেলপার বার্ন ইনস্টিটিউটে ফাইল ফটো

ঢাকা: চট্টগ্রামে বাসে আগুন দেওয়ার ঘটনায় দগ্ধ বাস চালক তরিকুল ইসলাম সিকদার (৪০) ও হেলপার নাজিম উদ্দিনকে (২৫) ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে। একজনের শরীরের ২০ শতাংশ এবং অন্যজনের ২ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সোমবার (৪ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, রোববার (৩ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম দামপাড়া পুলিশ লাইনসের সামনের বাস কাউন্টারে এ আগুন দেওয়ার ঘটনা ঘটে। ঘটনার পর তাদের চট্টগ্রাম মেডিকেল নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সোমবার (৪ ডিসেম্বর) সকালে তাদের ঢাকায় নিয়ে আসা হয়।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. তরিকুল ইসলাম জানান, শিকদারের শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে। তার শ্বাসনালিও দগ্ধ হয়েছে। আর নাজিম উদ্দিনের ডান হাতে সামান্য দগ্ধ হয়েছে। তবে তাদের দুজনকেই ভর্তি রাখা হয়েছে।

এদিকে বাসের হেলপার নাজিম উদ্দিন জানান, রাত সাড়ে ৯টার দিকে দামপাড়া পুলিশ লাইনসের সামনে তাদের বাস কাউন্টারে যাত্রীর জন্য দাঁড় করিয়ে রাখা ছিল "রিলাক্স ট্রান্সপোর্ট" নামের বাসটি। রাতেই যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় আসার কথা ছিল। তখন ১০-১২ জনের একটি দল পেছন দিক থেকে দৌড়ে এসে বাসটির চালকের পাশের গ্লাসটি লাঠি দিয়ে ভেঙে ফেলে। এরপর আগুনসহ পেট্রল ছুড়ে মারে ভেতরে। এতে চালক এবং তার শরীরে আগুন ধরে যায়।

তিনি জানান, তখন নিজেরাই বাস থেকে নেমে শরীরের আগুন নেভান। পরবর্তীতে বাসটিরও আগুন নেভান। এরপর সহকর্মীরা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যান। সেখান থেকে তাদের উন্নত চিকিৎসার জন্য ভরে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।