ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন ঢাকার ৭ রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন ঢাকার ৭ রাষ্ট্রদূত

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন ঢাকায় নিযুক্ত ৭ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার। একই সঙ্গে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন তারা।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।  

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ৬ ও ৭ ডিসেম্বর বাংলাদেশে নবনিযুক্ত ৭ জন রাষ্ট্রদূত ও হাইকমিশনার  ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। এ সময় তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

বুধবার (৬ ডিসেম্বর) ঢাকায় নব নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান ব্রিকস মোলার, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত ইরমা ভ্যান ডুরেন, আর্জেন্টিনার রাষ্ট্রদূত মার্সেলো কার্লোস বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন।  

আর ঢাকায় নবনিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ, মিশরের রাষ্ট্রদূত ওমর মহি এলদিন আহমেদ ফামি, ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত কেভিন রান্ডাল অ্যাপোস্টলিক নুনসিও এবং শ্রীলঙ্কার হাইকমিশনার ধর্মপাল ভিরাক্কোদি ৭ ডিসেম্বর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।