ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ২ ঘণ্টা পর ট্রেন চালু, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
ময়মনসিংহে ২ ঘণ্টা পর ট্রেন চালু, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি

ময়মনসিংহ: ময়মনসিংহে ট্রেন ও বালুবাহী ট্রাক সংঘর্ষের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে এ তথ‍্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

এর আগে দুপুর দেড়টার দিকে নগরীর শম্ভুগঞ্জ চর রঘুরামপুর এলাকায় বলাকা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বালুবাহী ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। তাদের পরিচয় এখনো জানা যায়নি।  

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপসহকারী মোফাজ্জল হোসেন জানান, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে উদ্ধারকারী ইঞ্জিন এসে ট্রেনটি উদ্ধার করে ময়মনসিংহ স্টেশনে নেওয়া হয়। পরে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার কাজ শেষে দুই ঘণ্টা পর ময়মনসিংহের সঙ্গে নেত্রকোণা ও ভৈরব রেলপথ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুরের জারিয়া থেকে আসা ঢাকাগামী বলাকা এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহের শম্ভুগঞ্জ চর রঘুরামপুরে অরক্ষিত লেভেল ক্রসিং পার হওয়ার সময় বালুবাহী ট্রাককে ধাক্কা দেয়। এতে ট্রাকটি দুমড়েমুচড়ে গিয়ে রেললাইনের পাশে ছিটকে পড়ে। অন্যদিকে ট্রেনটি প্রায় কোয়ার্টার কিলোমিটার সামনে গিয়ে থামে।  

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও র‍্যাব ঘটনাস্থলে আসে। এরপর ঘটনাস্থল থেকে একজনের এবং ট্রেনের সামনের অংশ থেকে তিনজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। মরদেহ উদ্ধার শেষে একটি রিলিফ ইঞ্জিন এসে দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার করা হয়। পরে রেল ও সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।  

আরও পড়ুন: ময়মনসিংহে বালুবোঝাই ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কা, নিহত ৪ 

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।