ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সংসদের বিরোধীদল জানতে স্বতন্ত্রদের সিদ্ধান্তের অপেক্ষা: আইনমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
সংসদের বিরোধীদল জানতে স্বতন্ত্রদের সিদ্ধান্তের অপেক্ষা: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া: নবনির্বাচিত দ্বাদশ জাতীয় সংসদে বিরোধীদল কে হচ্ছে, এটা জানতে স্বতন্ত্র হিসেবে জয়ীদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে বলেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।  

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নেতা-কর্মীদের সঙ্গে দেখা করতে নিজ সংসদীয় এলাকা আখাউড়ায় এসে পৌর এলাকার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক পৌর মুক্তমঞ্চে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন মন্ত্রী।  

গত রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা (২২২ আসন) পেয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠনের প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে বর্তমান সংসদের বিরোধীদল জাতীয় পার্টি পেয়েছে মাত্র ১১টি আসন। বিপরীতে স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসনে জয়ী হয়েছেন। এই অবস্থায় নতুন সংসদে বিরোধীদল কে হচ্ছে, তা নিয়ে আলোচনা চলছে।

আইনমন্ত্রী বলেন, ‘স্বতন্ত্র যারা বিজয়ী হয়েছেন তারা জোট বাঁধবেন নাকি আলাদা আলাদা থাকবেন সেটা পরিষ্কার হতে হবে। এর আগে সংসদে বিরোধীদল বিষয়ে কিছু বলা যাবে না। ’

মন্ত্রী তার আহ্বানে সাড়া দিয়ে ভোটকেন্দ্রে যাওয়ায় এলাকার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

আখাউড়ায় সমবেত নেতা-কর্মীদের তিনি বলেন, ‘আপনারা আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তাতে আমি মুগ্ধ হয়েছি। আপনাদের ধন্যবাদ জানাই যে আপনারা ভোট দেওয়ার মাধ্যমে সন্ত্রাসের রাজনীতিকে প্রত্যাখ্যান করেছেন। আপনারা যে উন্নয়নের রাজনীতিকে স্বীকৃতি দিয়েছেন সেজন্য আপনাদের আমি ধন্যবাদ জানাই। ’

বিএনপির সমালোচনা করে আনিসুল হক বলেন, ‘এখনো সময় আছে বঙ্গবন্ধুকে মেনে যদি রাজনীতি করেন তাহলে হয়তো জনগণ আপনাদের গ্রহণ করবে। আর যদি সেটা না করেন তাহলে জনগণ আপনাদেরকে আস্তাকুঁড়ে ফেলে দেবে। ’

এ সময় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূইয়া, পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল্লাহ ভূইয়া বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৮২৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।