ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ফাইল ফটো

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে মধ্য রাতে কুয়াশার চাদরে ঢেকে যায় নৌপথ। এ কারণে দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

 

মঙ্গলবার (১৬ জানুয়ারি) মধ্যরাত দেড়টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে এমন তথ্য নিশ্চিত করেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।  

জানা যায়, মধ্যরাত ১টার দিকে পদ্মা নদীতে কুয়াশা পড়তে শুরু করে, ফেরির দিক নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফেরি চলাচল বন্ধ করে দেওয়াতে মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে ছোট বড় মিলিয়ে ৪টি ফেরি নোঙর করে আছে।  

এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাট এলাকায় কয়েক শতাধিক যানবাহন নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।  

পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক আব্দুস সালাম বলেন, রাত দেড়টার দিকে নদীতে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এসময় মাঝ পদ্মায় নোঙর করে থাকে ৪টি ফেরি। কুয়াশার ঘনত্ব কমে এলে নোঙরে থাকা ফেরিগুলো গন্তব্যের উদ্দেশে রওনা দেবে এবং দুই ঘাটের ফেরি চলাচল স্বাভাবিক হবে।  

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।